শনিবার, ২৭ Jul ২০২৪, ১০:৫০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
শেখ এশিয়া লিমিটেডের জায়গা-জমির কিছু অংশ জোর পূর্বক দখল করার প্রতিবাদে সংবাদ সম্মেলন বেনজীর দোষী সাব্যস্ত হলে দেশে ফিরতেই হবে: কাদের কথা, কবিতা,সংগীত ও নৃত্যে রবীন্দ্র -নজরুল জয়ন্তী ১৪৩১ উদযাপন ডেঙ্গু : মে মাসে ১১ জনের মৃত্যু, হাসপাতালে ৬৪৪ প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব হতে পারে আওয়ামী লীগের ত্যাগী নেতা ফখরুল ইসলাম প্রিন্স নওগাঁর মান্দায় নিয়ম-বহির্ভূত রেজুলেশন ছাড়াই উপজেলার একটি প্রাথমিক স্কুলের টিন বিক্রির অভিযোগ আর্তনাদ করা সেই পরিবারের পাসে IGNITE THE NATION ঘূর্ণিঝড় রেমালের তান্ডবে ক্ষতিগ্রস্ত শরণখোলা ও সুন্দরবন নওগাঁর শৈলগাছী ইউনিয়ন পরিষদের ২০২০০৪-২০২৫ অর্থবছরের উন্মুক্ত বাজেট ঘোষণা নরসিংদী মেহেরপাড়া ইউনিয়ন পরিষদের সাবেক ইউপি চেয়ারম্যানকে কুপিয়ে হত্যা
বিমানবন্দরে লালগালিচা সংবর্ধনা ইন্দোনেশিয়ার প্রেসিডেন্টকে

বিমানবন্দরে লালগালিচা সংবর্ধনা ইন্দোনেশিয়ার প্রেসিডেন্টকে

ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট জোকো ভিদোদো দু’দিনের সরকারি সফরে আজ শনিবার বিকেলে শাহজালাল (রা.) আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছলে বাংলাদেশের পক্ষ থেকে লালগালিচা সংবর্ধনা দেয়া হয়।

ইন্দোনেশিয়ার এই নেতা হযরত শাহজালাল (রা.) আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছলে ভিভিআইপিদের জন্য রাষ্ট্রীয় আনুষ্ঠানিকতার অংশ হিসেবে তাঁকে ২১ দফা গান সেলুট প্রদানের মাধ্যমে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ তাঁর পত্নী রাশিদা খানম ও কেবিনেট মন্ত্রীদের সঙ্গে নিয়ে তাঁকে স্বাগত জানান।

ঢাকায় অবতরণের পর ইন্দোনেশিয়ার একটি বিশেষ বিমান থেকে নেমে এলে দুটি শিশু ফুলের তোড়া দিয়ে ইন্দোনেশিয়ার প্রেসিডেন্টকে অভিনন্দন জানান। এ সময় তাঁর সঙ্গে ছিলেন ফার্স্ট লেডি ইরিয়ানা জোকো ভিদোদো ও তার সফর সঙ্গীদলের সদস্যবৃন্দ। বিমানটি বিকেল ৪টা ২০ মিনিটে বিমানবন্দরে অবতরণ করে।

ইন্দোনেশিয়ার প্রেসিডেন্টকে স্বাগত জানানোর সময় রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে ছিলেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী জাহিদ মালেক ।

এ সময় অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন কেবিনেট সচিব, কূটনৈতিক কোরের ডিন, তিন বাহিনীর প্রধানগণ, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি), পররাষ্ট্র সচিব এবং রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব।

বাংলাদেশের রাষ্ট্রপতি আবদুল হামিদ ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট ভিদোদোকে একটি অস্থায়ী মঞ্চে নিয়ে আসেন। এ সময় সেনা, নৌ ও বিমান বাহিনীর একটি যৌথ কন্টিনজেন্ট তাঁকে গার্ড অব অনার প্রদর্শন করে।

আনুষ্ঠানিকতা শেষে তিনি হোটেল সোনারগাঁওয়ের উদ্দেশে বিমানবন্দর ত্যাগ করেন। বাংলাদেশ সফরকালে এখানেই তাঁর অবস্থান করার কথা।

এরপরে সন্ধ্যা ৭টায় ভিদোদো বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে সৌজন্য সাক্ষাতের মধ্যে দিয়ে বাংলাদেশে তাঁর সরকারি সফর শুরু করেন। তিনি আগামীকাল সকাল সাড়ে ৮টায় সাভারে জাতীয় স্মৃতিসৌধে ফুল দিয়ে ১৯৭১ সালে শহীদ মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা জানাবেন। পরে তিনি ধানমন্ডিতে বঙ্গবন্ধু স্মৃতিযাদুঘর পরিদর্শন করবেন এবং সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন।

এ ছাড়াও তিনি মিয়ানমার থেকে জীবন বাঁচাতে পালিয়ে এসে বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গা শরণার্থীদের দেখতে কক্সবাজারে যাবেন।

মিয়ানমারের রাখাইন রাজ্যে সেনা অভিযানের মুখে গত ২৫ আগস্টের পর থেকে লাখ লাখ রোহিঙ্গা দেশ ছেড়ে পালিয়ে এসে বাংলাদেশে আশ্রয় নিয়েছে।

বাংলাদেশে ইন্দোনেশিয়ার প্রেসিডেন্টের দুই দিনের সরকারি সফর শেষে আগামী সোমবার সকাল ৯টায় তার ঢাকা ত্যাগ করার কথা রয়েছে।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com