বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০:৫১ অপরাহ্ন

মাশরাফি বললেন, ‘সমস্যা অনেকের মগজে’

মাশরাফি বললেন, ‘সমস্যা অনেকের মগজে’

ভিশন বাংলা ডেস্ক: গোটা দেশ জুড়েই উদ্বেগজনক হারে বেড়ে চলেছে নারী আর শিশু নির্যাতন। লাগাম ছাড়া বর্বরতা চলছে চারপাশে। এনিয়ে প্রতিবাদেও সোচ্চার অনেকে। আগের দিনেই নারী-শিশুদের পাশে দাঁড়িয়েছিলেন জাতীয় ক্রিকেট দলের দুই তারকা মুশফিকুর রহিম ও সাকিব আল হাসান। এবার মাশরাফি বিন মর্তুজাও একই সুরে প্রতিবাদ জানালেন।

নারীর প্রতি সহিংস ঘটনা দেখে বিরক্তি আর ক্ষোভ প্রকাশ করলেন মাশরাফি। যিনি নড়াইল-২ আসনেরও সংসদ সদস্য। এই তারকা ক্রিকেটার মনে করছেন সমস্যাটা নারী নির্যাতনকারীর মগজে!

বুধবার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের অফিসিয়াল পেজে এনিয়ে স্ট্যাটাস দিলেন মাশরাফি। জাতীয় দলের সাবেক অধিনায়ক লিখছেন, ‘আপনার মেয়ে যখন আপনার কোলে বসে থাকে, তখন আপনার সেই অনুভূতি হয় না। যখন আপনার বোন আপনার পাশের রুমে থাকে, তখনও সেই অনুভূতি আসে না। আপনার স্ত্রীকে নিয়ে যখন আপনি ঘুরতে বেরোন, তখন তার দিকে বাঁকাভাবে তাকালে আপনার খারাপ লাগে। কিন্তু অন্যকে দেখার ক্ষেত্রে কি আমার, আপনার অনুভূতি একই রকম আছে?

তা না হলে বুঝে নিতে হবে, সমস্যা অনেকের মগজেই।’

গত কিছুদিন ধরেই বর্বরতার বেশ কয়েকটি ঘটনা প্রকাশ পেয়েছে। সিলেটের এমসি কলেজে ধর্ষণের খবরের রেশ থাকতেই নোয়াখালীতে গৃহবধূ নির্যাতনের খবর ভাইরাল। বিভৎস সেই ঘটনা আলোড়ন তুলেছে। অনেকেই চাইছেন ধর্ষণকারীর সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড।

মাশরাফি লিখলেন, ‘হয়তো পরিবেশ-পরিস্থিতির কারণে সবারটা প্রকাশ পায় না। আসুন মানসিকতা পরিবর্তন করি। নারীকে মাথা উঁচু করে বাঁচতে দিই।

আর ধর্ষক কোনো পরিচয় বহন করে না। সে কুৎসিত, হয়তো চেহারায় নয়, মানসিকতায়।’

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com