শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:৪০ অপরাহ্ন

হবিগঞ্জে ২১ কার্যদিবসে ২০৫ মামলা নিষ্পত্তি

হবিগঞ্জে ২১ কার্যদিবসে ২০৫ মামলা নিষ্পত্তি

নিজস্ব প্রতিবেদক: হবিগঞ্জে ২১ কার্যদিবসে রেকর্ড ২০৫টি মামলা নিষ্পত্তি করেছেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল। বিষয়টি বাংলাদেশের বিচার ব্যবস্থায় মাইলফলক বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

চলতি বছরের ১ নভেম্বর থেকে ৩০ নভেম্বর পর্যন্ত ২০৫টি মামলা নিষ্পত্তি করতে গিয়ে ২৮১ জন সাক্ষীর স্বাক্ষ্য নেয়া হয়েছে। সবগুলো মামলাই নিষ্পত্তি করেন হবিগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১-এর বিচারক সুদীপ্ত দাস।

আদালত সূত্রে জানা যায়, এ বিপুলসংখ্যক নিষ্পত্তিকৃত মামলার মধ্যে দীর্ঘদিনের ঝুলে থাকা বেশ কয়েকটি মামলাও রয়েছে। এরমধ্যে ২০০২ সালের একটি, ২০০৩ সালের একটি, ২০০৭ সালের একটি, ২০০৯ সালের একটি, ২০১০ সালের চারটি, ২০১১ সালের ছয়টি, ২০১২ সালের আটটি, ২০১৩ সালের দুটি, ২০১৪ সালের দুটি, ২০১৫ সালের নয়টি এবং ২০১৬ সালের একটি মামলা রয়েছে।

হবিগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের সরকারি কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট আবুল হাসিম মোল্লা মাসুম বলেন, ‘এ আদালতে ২৬৪০টি মামলা রয়েছে। দিনদিন মামলার জট বেড়েই চলছিল। এ অবস্থায় মামলার জট কমাতে উদ্যোগ নেন বিচারক সুদীপ্ত দাস। তিনি অক্লান্ত পরিশ্রম করে মাত্র এক মাসেই ২০৫টি মামলা নিষ্পত্তি করেছেন।’

তিনি আরও জানান, হবিগঞ্জ জেলায় আদালত প্রতিষ্ঠার পর থেকে এখন পর্যন্ত ২১ কার্যদিবসে কোনো একক আদালতে এতসংখ্যক মামলার নিষ্পত্তি হয়নি।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com