শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৬:৪০ অপরাহ্ন

অল্পের জন্য রক্ষা পেল রাজশাহীর বিদ্যুতের সাব-স্টেশন

অল্পের জন্য রক্ষা পেল রাজশাহীর বিদ্যুতের সাব-স্টেশন

রাজশাহীতে বৈদ্যুতিক সাব-স্টেশনের ট্রান্সমিটার মেরামত কারখানায় বৈদুতিক শর্টসার্কিট থেকে আগুন লেগে অল্পের জন্য বড় ধরনের অগ্নিকাণ্ড থেকে রক্ষা পেলো বিদ্যুতের সাব-স্টেশন।

আজ শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে মহানগরীর শালবাগান বৈদ্যুতিক সাব-স্টেশনে এই ঘটনা ঘটে। তবে দ্রুত সময়ের মধ্যে রাজশাহী সদর ফায়ার স্টেশনের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এতে অল্পের জন্য পুরো সাব-স্টেশন আগুনের হাত থেকে রক্ষা পায়।

শালবাগান বৈদ্যুতিক সাব-স্টেশনে ট্রান্সমিটার মেরামত কারখানার ফোরম্যান ইনচার্জ শামসুল হুদা জানান, সন্ধ্যা সাড়ে ৬টার দিকে শালবাগান ট্রান্সমিটার মেরামত কারখানা থেকে হঠাৎ করেই বিস্ফোরণের শব্দ পাওয়া যায়। এর পরপরই সেখানে আগুন দেখা যায়।

ওই সময় সাব-স্টেশনের মধ্যে থাকা কারখানার রুমটি তালাবদ্ধ ছিল। প্রথমে ফায়ার এক্সটুংগুইসার (অগ্নি নির্বাপণ যন্ত্র) দিয়ে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করা হয়। কিন্তু আগুন নিয়ন্ত্রণে না আসায় সদর ফায়ার সার্ভিসে খবর দেওয়া হয়। এসময় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা গিয়ে রুমের তালা কেটে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে ক্ষয়-ক্ষতির পরিমাণ জানাতে পারেননি শামসুল হুদা।

জানতে চাইলে রাজশাহী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার ফরহাদ হোসেন জানান, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ক্ষয়-ক্ষতি নিরূপণের চেষ্টা চলছে।

এদিকে রাত পৌনে ৮টার দিকে রাজশাহী নিউ মার্কেটের পাশের ইসলামী ব্যাংকের সামনে একটি জুতার শোরুমের সামনের বৈদ্যুতিক পোলের তারে আগুন লাগে।

এতে পোলে থাকা ইন্টারনেট ও ডিশের তার পুড়ে যায়। তবে ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে যাওয়ার আগেই পোলের আগুন নিভে যায়। এ ঘটনায় ওই এলাকায় প্রায় দুই ঘণ্টা বিদ্যুৎ ছিল না।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com