বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৫:০৩ পূর্বাহ্ন

রাজধানীতে বসন্তের আরেক পশলা বৃষ্টি

রাজধানীতে বসন্তের আরেক পশলা বৃষ্টি

বসন্ত বেশ আগেই চলে এসেছে, বাকী ছিল বসন্তের প্রথম বৃষ্টি। আর সেটাও হয়ে গেল। গত রাতে হয়েছে বসন্তের বৃষ্টি। তারই ধারাবাহিকতা বজায় রেখে দিনভর মেঘলা ছিল আকাশ, রাতে আবার শুরু হয় হঠাতই ঝুম বৃষ্টি।

আজ সোমবার রাতে রাজধানীতে ফের বৃষ্টি নামলে বিপাকে পড়েন ঘরমুখো মানুষ। নগরীর বিভিন্ন মোড়ে আটকে পড়েন নানা শ্রেণি-পেশার লোকজন। এদিকে বৃষ্টির কারণে কাজী নজরুল ইসলাম এভিনিউ, পল্টন, গুলিস্তান, মতিঝিল এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়।

আবহাওয়া অধিদফতর বলছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ বাংলাদেশ পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। তাই যশোর, কুষ্টিয়া, ঢাকা, টাঙ্গাইল, ফরিদপুর, কুমিল্লা ও নোয়াখালী অঞ্চল এবং রাজশাহী, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। একইসঙ্গে বজ্রসহ বৃষ্টি হবে কাল পর্যন্ত।

কৃষি আবহাওয়াবিদরা জানান, যদি কালবৈশাখী ঝড় এবং ভারী বৃষ্টি না হয়- তাহলে এই বৃষ্টি সব কৃষি ফসলের জন্য ভালো। কারণ বছরের এই সময় আবহাওয়া শুষ্ক থাকে। তবে যদি কালবৈশাখী ঝড় বা ভারী বৃষ্টি হয় তাহলে গম এবং আমের মুকুল ক্ষতিগ্রস্ত হবে।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com