বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৫:২৭ পূর্বাহ্ন

ভোটে জিততে অর্ধনগ্ন মডেল দিয়ে প্রচার করছেন পুতিন!

ভোটে জিততে অর্ধনগ্ন মডেল দিয়ে প্রচার করছেন পুতিন!

আগামী ১৮ মার্চ রাশিয়ায় প্রেসিডেন্ট নির্বাচন। এবারে স্বতন্ত্র প্রার্থী হিসেবে অংশ নেবেন বর্তমান রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। গতবছরের শেষেই সেই ঘোষণা করেছেন। সকল রাজনৈতিক দল ও শক্তির কাছে সমর্থনও চেয়েছেন তিনি। আর সেই ভোটের প্রচারে নেমে অন্তর্বাস পরা মডেলদের দিয়ে যৌন সুড়সুড়ি দেওয়া প্রচার সারছেন বলে অভিযোগ উঠেছে পুতিনের বিরুদ্ধে। ভোট চাইতে পুতিনের এই প্রচার নিয়ে বিতর্ক তৈরি হয়েছে।

বিশেষ করে টার্গেট করা হয়েছে যুব সম্প্রদায়কে। ইন্টারনেটে বিজ্ঞাপনের আকারে প্রচারে যৌন আবেদন রয়েছে পরতে পরতে। এই প্রচারে রয়েছে রাশিয়ার ম্যাক্সিম ম্যাগাজিনও। প্রচারে বলা হয়েছে ভোট দিয়ে পুতিনকে সমর্থন করতে। কোনও ছবিতে দেখা যাচ্ছে বিকিনির মতো স্বল্পবাস পরিহিত মডেল ব্যালট পেপার হাতে নিয়ে ভোট দিচ্ছেন। কোথাও যৌন আবেদন ভরা চাহনি নিয়ে স্বল্পবসনা মডেলরা ব্যালট পেপার হাতে তাকিয়ে রয়েছেন।

ম্যাক্সিমের রাশিয়া শাখার সম্পাদক আলেকজান্ডার মেলানকোভ বলেছেন, পুতিনের হয়ে তারা প্রচার করছেন। তবে কারা তাদের এই দায়িত্ব দিয়েছেন তা প্রকাশ করতে চাননি তিনি। এমনকি কত টাকা এই প্রচারের জন্য দেওয়া হচ্ছে তাও জানানো হয়নি। এই প্রচারে আলাদা করে কারও নাম নেওয়া হয়নি। শুধু যুব সম্প্রদায়কে আহ্বান করা হয়েছে যাতে তারা দলে দলে গিয়ে ভোট দেন। মনে করা হচ্ছে, তাহলেই পুতিনের জেতার সম্ভাবনা বেড়ে যাবে।

ভোট নিয়ে নানা মজার ভিডিও প্রকাশ হচ্ছে রাশিয়ায়। পুতিন না জিতলে কী হবে তা নিয়েই ভিডিওগুলি তৈরি হয়েছে। একটিতে দেখা যাচ্ছে, ভোট না দিলে সমকামীদের সঙ্গে ধরে বিয়ে দিয়ে দেওয়া হবে। আর একটিতে দেখা যাচ্ছে, ভোট না দিলে স্ত্রী যৌনমিলনে রাজি হচ্ছে না। আর একটিতে দেখা যাচ্ছে, পুতিনকে ভোট দিতে গর্ভবতী মহিলা ভোট দিতে ছুটছেন।

সূত্র: ডেইলি মেইল

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com