বুধবার, ০৪ অগাস্ট ২০২১, ১০:৫৪ অপরাহ্ন

নেইমারকে বাদ দিয়ে ব্রাজিলের অলিম্পিক দল ঘোষণা

নেইমারকে বাদ দিয়ে ব্রাজিলের অলিম্পিক দল ঘোষণা

ক্রীড়া ডেস্ক: টোকিও অলিম্পিকে খেলা হচ্ছে না বিশ্বের সবচেয়ে দামী ফুটবলার নেইমারের। তাকে বাদ দিয়ে ব্রাজিলের অলিম্পিক দল ঘোষণা করা হয়েছে। তবে দলে জায়গা করে নিয়েছেন ৩৮ বছর বয়সী অভিজ্ঞ ডিফেন্ডার ডানি আলভেস। পাঁচ বছর আগে ঘরের মাঠে স্বর্ণপদক বিজয়ী ব্রাজিল এবারও সেই স্থান ধরে রাখার মিশনেই টোকিওতে মাঠে নামবে। রিও অলিম্পিকে দলে থাকা নেইমারের পিএসজি সতীর্থ মারকুইনহোসও কোচ আন্দ্রে জারদিনের বিবেচনায় আসতে পারেননি।

বার্সেলোনার সাবেক তারকা আলভেস হাঁটুর ইনজুরির কারণে কোপা আমেরিকায় খেলতে পারছেন না। অভিজ্ঞ এই ডিফেন্ডার আগামী ২২ জুলাই ২০১৬ সালের ফাইনালিস্ট জার্মানীর বিপক্ষে ব্রাজিলের প্রথম ম্যাচেই আগেই সুস্থ হয়ে উঠবেন বলে আশাবাদ ব্যক্ত করেছেন জারদিন। ফরাসি লিগে খেলার দুজন খেলোয়াড় অলিম্পিক দলে ডাক পেয়েছেন, তারা হলেন লিঁওর ব্রুনো গুইমারেস এবং মার্সেইর নতুন চুক্তিভূক্ত গারসন।

ব্রাজিলিয়ান গণমাধ্যম জানিয়েছে নেইমার অলিম্পিক দলে খেলার আগ্রহ প্রকাশ করলেও ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশন (সিবিএফ) বলেছে চলতে বছরের কোপা আমেরিকয়ায় সন্তোষজনক পারফরমেন্সই কেবলমাত্র তারকা এই স্ট্রাইকারকে অলিম্পিক দলে জায়গা করে দিতে পারবে। ২৯ বছর বয়সী নেইমার পাঁচ বছর আগে মারাকানা স্টেডিয়ামে স্বর্ণপদক জয়ী দলটির হয়ে পেনাল্টিতে জয়সূচক গোলটি করেছিলেন।

সিবিএফের সমন্বয়ক ব্র্যাংকো জানিয়েছেন, ‘নেইমার সবসময়ই আমাদের বিবেচনায় থাকেন। জাতীয় দলে তিনি একজন অসাধারণ নেতা, যাকে আমরা শ্রদ্ধা করি। কিন্তু এবার আর অলিম্পিক দলে তাকে রাখা সম্ভব হলো না। বিশেষ করে বড় দুটি টুর্নামেন্টে একসাথে মনোনিবেশ করার পর প্রাক-মৌসুম ক্লাব প্রতিশ্রুতিতে তার প্রভাব পড়বে বলেই নেইমারকে অলিম্পিকের দল থেকে বাদ দেয়া হয়েছে।’

অলিম্পিকে সাধারণত প্রতিটি দেশের অনুর্ধ্ব-২৩ দলটি খেলে থাকে। ১৬ জনের স্কোয়াডে তিনজন বেশী বয়সী খেলোয়াড় খেলার সুযোগ রয়েছে। সেই সুযোগ কাজে লাগিয়ে ব্রাজিল দলে আলভেস ছাড়া আরো ডাকা হয়েছে ৩১ বছর বয়সী এ্যাথলেটিকো পারানায়েন্সের গোলরক্ষক সান্তোস ২৮ বছর বয়সী সেভিয়ার ডিফেন্ডার দিয়েগো কার্লোসকে বেশী বয়সী খেলোয়াড় হিসেবে ডাকা হয়েছে।

গোলরক্ষক : সান্তোস, ব্রেনো।
ডিফেন্ডার : ডানি আলভেস, গ্র্যাবিয়ের মেনিনো, গুইলহারেমে আরানা, গ্যাবিয়েল মাগালহায়েস, নিনো, দিয়েগো কার্লোস।
মিডফিল্ডার : ডগলাস লুইজ, ব্রুনো গুইমারায়েস, জারসন, ক্লডিনহো, ম্যাথুস হেনরিক।
ফরোয়ার্ড : ম্যাথুস কুনহা, ম্যালকম, এন্টনি, পলিনহো, পেড্রো।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2014 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com