বুধবার, ০৪ অগাস্ট ২০২১, ০৪:৩৬ অপরাহ্ন

মাধবপুরে বন্যপাখী উদ্ধারে চিরুনী অভিযান

মাধবপুরে বন্যপাখী উদ্ধারে চিরুনী অভিযান

মোঃ নজরুল ইসলাম খান, স্টাফ রিপোর্টারঃ মাধবপুর উপজেলার চৌমুহনী ইউনিয়নের রামনগর ও বহরা ইউনিয়নের দুর্গানগর গ্রামে হবিগঞ্জের বন্য প্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষন বিভাগের ফরেষ্টার তোফায়েল আহমেদ চৌধুরীর নেতৃত্তে বন্য পাখি উদ্ধার অভিযান পরিচালিত হয়েছে।
অভিযানে অংশ নেন জিয়াউল হক রাজু পিএম, মোঃ রানা মিয়া পিএম, টিপুল দেব এবং মাধবপুরস্থ সেচ্ছাসেবী সংগঠন পাখি প্রেমিক সোসাইটি সদস্যরা। ওই অভিযানে বালিহাস, বিপুল সংখ্যক পাখির ফাদ, লাসাসহ বিভিন্ন সরঞ্জামাদি উদ্ধার হয়। এর আগে তারা স্থানীয় চৌমুহনী বাজার থেকে ১টি ডাহুক পাখি উদ্ধার করে।
ফরেষ্টার তোফায়েল আহমেদ চৌধুরী জানান, অভিযানে রামনগর ও দুর্গানগরে থেকে ৮-১০ পাখি শিকারি সন্ধান পাওয়া গেছ। তাদের বিরুদ্ধে বন্য প্রানী আইনে ব্যবস্থা নেয়া হবে। স্থানীয় ২নং চৌমুহনী ইউপি চেয়ারম্যান মোহাম্মদ আপন মিয়া জানান, বন্য পাখি শিকার বিবেক বিরুদ্ধ কাজ। আমরা সকলের এটি প্রতিরোধ করা উচিত তবে লকডাউন টাইমে অভিযানের শিথিল করার অনুরোধ জানাই। হবিগঞ্জের বন্য প্রানী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা আ.ন.ম আব্দুল ওয়াদুদ জানান, আমাদের সকলে পাখি সংরক্ষনে এগিয়ে আসা উচিত। এই সচেতনতা বৃদ্ধির জন্যে আমরা সচেতনতামূলক সেমিনার করবো। আর নতুন প্রকল্প নিলে সেচ্ছাসেবী সংগঠনগুলাকে প্রাধান্য দেব।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2014 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com