শনিবার, ৩১ Jul ২০২১, ১০:২২ অপরাহ্ন

ঈদের নামাজে গিয়ে হামলার শিকার মালির প্রেসিডেন্ট

ঈদের নামাজে গিয়ে হামলার শিকার মালির প্রেসিডেন্ট

আন্তর্জাতিক ডেস্ক: মালির অন্তবর্তী প্রেসিডেন্ট আসিমি গোইতার ওপর ছুরিহামলার চেষ্টা চালিয়েছে এক দুর্বৃত্ত। মঙ্গলবার (২০ জুলাই) দেশটির রাজধানী বামাকোর গ্র্যান্ড মসজিদে ইদের জামায়াত শেষে তাকে ছুরিকাঘাতের চেষ্টা করা হয়। প্রেসিডেন্টের কার্যালয় এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করেছে।

মালির প্রেসিডেন্ট অফিসের পক্ষ থেকে এক টুইটে জানানো হয়েছে, নিরাপত্তাকর্মীরা সঙ্গে সঙ্গে হামলাকারীকে ধরে ফেলেন। এ ঘটনায় তদন্ত চলছে।

বার্তা সংস্থা এএফপির এক সাংবাদিক জানিয়েছেন, তিনি ঘটনাস্থলে রক্ত দেখতে পেয়েছেন। তবে সেটি কার তা নিশ্চিত নয়।

প্রেসিডেন্ট অফিসের এক কর্মকর্তা পরে এএফপি’কে বলেছেন, প্রেসিডেন্ট গোইতা সুস্থ এবং নিরাপদ রয়েছেন। তাকে বামাকোর বাইরে কাতি সামরিক ঘাঁটিতে নিয়ে যাওয়া হয়েছে এবং সেখানকার নিরাপত্তা জোরদার করা হয়েছে। এছাড়া দুটি সামরিক সূত্র রয়টার্সকে জানিয়েছে, প্রেসিডেন্ট অক্ষত রয়েছেন।

৩৭ বছর বয়সী গোইতা গত মাসেই মালির অন্তবর্তী প্রেসিডেন্ট হিসেবে শপথ নিয়েছেন। অবশ্য মাত্র নয় মাসের মধ্যে দুইবার ক্ষমতা দখল করায় ব্যাপক সমালোচনার মুখে পড়েছেন তিনি।

২০২০ সালের আগস্টে এক সামরিক অভ্যুত্থানের মাধ্যমে তৎকালীন প্রেসিডেন্ট ইব্রাহিম বুবাকারকে ক্ষমতাচ্যুত করেন কর্নেল গোইতা। এরপর ২০২২ সালের ফেব্রুয়ারির মধ্যে দেশটিতে ফের বেসামরিক সরকার প্রতিষ্ঠার লক্ষ্য নিয়ে একটি অন্তবর্তী সরকার গঠন করা হয়, যার ভাইস প্রেসেডন্ট হন গোইতা।

কিন্তু গত মে মাসের শেষের দিকে অন্তবর্তী প্রেসিডেন্ট বাহ নাদাও এবং প্রধানমন্ত্রী মকটার ওইয়েনের বিরুদ্ধে মন্ত্রিসভা পুনর্গঠনে যথোপযুক্ত পরামর্শ দিতে ব্যর্থ হওয়ার অভিযোগ তুলে ফের ক্ষমতা দখল করেন আসিমি গোইতা।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2014 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com