শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৭:২৩ অপরাহ্ন

আরএমপির নতুন ৮ থানার কার্যক্রম শুরু

আরএমপির নতুন ৮ থানার কার্যক্রম শুরু

রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) নবগঠিত আট থানার কাযর্ক্রম শুরু হয়েছে। এর আগে ভারপ্রাপ্ত কর্মকর্তাদের (ওসি) পদায়ন হয়েছে। আজ বৃহস্পতিবার সকাল থেকে শুরু হয়েছে নতুন ভারপ্রাপ্ত কর্মকর্তাদের (ওসি) নিয়ে থানার কার্যক্রম। এর আগে বুধবার দুপুরে নগর পুলিশ সদর দপ্তরে আনুষ্ঠানিকভাবে ওসিদের পদায়ন দিয়েছেন কমিশনার মাহাবুবর রহমান। এ সময় নগর পুলিশের শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। নতুন থানাগুলো হলো-পবা, কর্নহার, কাশিয়াডাঙ্গা, বেলপুকুর, কাটাখালি, এয়ারপোর্ট, চন্দ্রিমা ও দামকুড়া। নবগঠিত কাটাখালী থানায় পুলিশ পরিদর্শক মেহেদী হাসান রন্টু, চন্দ্রিমা থানায় পুলিশ পরিদর্শক হুমায়ুন কবির, পবা থানায় পুলিশ পরিদর্শক এসএম মাসুদ পারভেজ, কাশিয়াডাঙ্গা থানায় পুলিশ পরিদর্শক রবিউল ইসলাম ওসি হিসেবে পদায়ন পেয়েছেন।

নগর পুলিশের মুখপাত্র ইফতেখায়ের আলম বলেন, নবগঠিত আট থানায় ওসি পদায়ন দেয়া হয়েছে। এর মধ্যে চারটি থানায় আপাতত ওসির দায়িত্ব পালন করবেন পরিদর্শক (তদন্ত)। এরই মধ্যে থানাগুলোতে পর্যাপ্ত জনবল গিয়ে পৌঁছেছে। আজ বৃহস্পতিবার সকাল থেকেই ওই ৮ থানার কার্যক্রম শুরু হয়েছে। তিনি বলেন, আরএমপির রয়েছে ১২টি ফাঁড়ি ও তিনটি পুলিশ বক্স। নতুন থানাগুলোর কার্যক্রম শুরুর পর পুলিশ ফাঁড়ি ও বক্সগুলো যে মৌজায় পড়বে সে থানার আওতায় পরিচালিত হবে। নতুন মামলা হবে নতুন থানায়। আর পুরনোগুলোর ঘটনাস্থলের মৌজা দেখে দেখে ধীরে ধীরে নতুন থানায় পাঠানো হবে।

এর আগে গত ২২ ফেব্রুয়ারি নগরীর মাদরাসা মাঠে অন্যান্য উন্নয়ন প্রকল্পের সঙ্গে নবগঠিত এ আট থানার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জানা গেছে, রাজপাড়া, বোয়ালিয়া, শাহমখদুম ও মতিহার থানা নিয়ে ১৯৯২ সালের ১ জুলাই প্রতিষ্ঠিত হয় আরএমপি। এখন আরএমপির আয়তন ২০৩ বর্গ কিলোমিটার। পুনঃগঠন প্রক্রিয়ায় জেলার পবা থানা চলে এসেছে আরএমপি। এ নিয়ে আরএমপির থানার সংখ্যা দাঁড়ালো ১২টি। প্রায় চারগুণ বেড়ে নগর পুলিশের পরিধি ৯০০ বর্গ কিলোমিটার।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com