শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৬:৩৩ পূর্বাহ্ন

প্রাণ গোপাল বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি নির্বাচিত

প্রাণ গোপাল বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি নির্বাচিত

নিজস্ব প্রতিবেদক: কুমিল্লা-৭ আসনের উপ-নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী ডা. প্রাণ গোপাল দত্ত।

সোমবার (২০ সেপ্টেম্বর) সকালে কুমিল্লার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. দুলাল তালুকদার ডা. প্রাণ গোপালকে বিজয়ী ঘোষণা করে গণবিজ্ঞপ্তি জারি করেন।

এ আসনে একক প্রার্থী হওয়ায় ভোট ছাড়াই তাকে বিজয়ী ঘোষণা করা হয়। ডা. প্রাণ গোপাল দত্ত বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) সাবেক উপাচার্য।

নির্বাচন কর্মকর্তা দুলাল তালুকদার বলেন, ১৯ সেপ্টেম্বর মনোনয়নপত্র প্রত্যাহার করার শেষ দিন ছিল। জাতীয় পার্টি এবং ন্যাপের প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। ফলে প্রার্থী হিসেবে আওয়ামী লীগের প্রাণ গোপাল দত্ত একাই ছিলেন। এ অবস্থায় একক প্রার্থী হিসেবে তার নাম চূড়ান্ত করা হয়।

যেহেতু একজন প্রার্থী, তাই আর প্রতীক দেওয়ার কোনও বিধান নেই। এ অবস্থায় প্রাণ গোপাল দত্তকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী ঘোষণা করে গণবিজ্ঞপ্তি জারি করা হয়। এরপর গেজেট প্রকাশ করার জন্য নির্বাচন কমিশন সচিবালয়ে পাঠানো হবে।

প্রসঙ্গত, গত ৩০ জুলাই কুমিল্লা-৭ (চান্দিনা) আসনে আওয়ামী লীগের সংসদ সদস্য মো. আলী আশরাফের মৃত্যুতে আসনটি শূন্য হয়। নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ৭ অক্টোবর ওই আসনে ভোট গ্রহণের কথা ছিল।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com