শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৩:৩২ অপরাহ্ন

তৃতীয় লিঙ্গের কর্মী নিয়োগ দিয়েছে ব্র্যাক ব্যাংক

তৃতীয় লিঙ্গের কর্মী নিয়োগ দিয়েছে ব্র্যাক ব্যাংক

নিজস্ব প্রতিবেদক: তৃতীয় লিঙ্গের ব্যক্তিদের নিয়োগ দিতে শুরু করেছে বেসরকারি খাতের ব্র্যাক ব্যাংক। কর্মস্থলে বিচিত্রতা সৃষ্টি ও সামাজিক অন্তর্ভুক্তি উদ্যোগের অংশ হিসেবে এমন ১৪ জনকে নিয়োগ দিয়েছে ব্যাংকটি। যাদেরকে যোগ্যতা অনুযায়ী বিভিন্ন বিভাগে কাজে নিয়োজিত করা হবে বলে জানানো হয়েছে। এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছে ব্র্যাক ব্যাংক।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এই নতুন কর্মকর্তাদের ব্র্যাক ব্যাংক পরিবারে স্বাগত জানানোর প্রস্তুতি হিসেবে ব্যাংকের কর্মীদের সচেতন ও সংবেদনশীল হতে অনুপ্রাণিত করা হয়েছে। যাতে নতুন সদস্যরা আন্তরিক অভ্যর্থনা পায় ও কর্মস্থলে তাদের গ্রহণযোগ্যতা নিশ্চিত হয়।

এই উদ্যোগ সম্পর্কে ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক সেলিম রেজা ফরহাদ হোসেন বলেন, জাতি, গোত্র, ধর্ম, লিঙ্গ পরিচয়, শারীরিক অবস্থা কোন ব্যক্তির প্রতিভা বিকাশে বাধা হওয়া উচিত নয়। এই নতুন কর্মকর্তাদের ব্র্যাক ব্যাংক পরিবারে স্বাগত জানানোর প্রস্তুতি হিসেবে ব্যাংকের কর্মীদেরকে সংবেদনশীল হতে অনুপ্রাণিত করা হয়েছে। আমরা বিশ্বাস করি, এ উদ্যোগ ট্রান্সজেন্ডার জনগোষ্ঠীকে সমাজের মূল ধারায় অন্তর্ভুক্ত করতে সচেতনতা সৃষ্টি করবে।

ফরহাদ হোসেন বলেন, একটি মূল্যবোধ ভিত্তিক প্রতিষ্ঠান হিসেবে ‘কেউ পিছিয়ে থাকবে না’ দর্শনে বিশ্বাস করে ব্র্যাক ব্যাংক। আমরা ভিন্ন ও বৈচিত্র জীবন ধারার গুরুত্ব উপলদ্ধি করি, যা লিঙ্গ সম্পর্কে বদ্ধমূল ধারনার গন্ডি ছাড়িয়ে যায়। আমরা আমাদের নীতি ও পদ্ধতি এমনভাবে সাজাই যাতে সর্বস্তরের মানুষ প্রতিভা বিকাশের সুযোগ পায়।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com