বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৫:৩৪ পূর্বাহ্ন

ফ্রি-কিক মাস্টার হয়ে উঠার পেছনের রহস্য

ফ্রি-কিক মাস্টার হয়ে উঠার পেছনের রহস্য

ভিশন বাংলা ডেস্ক-

লা লিগার ম্যাচে অ্যাতলেতিকো মাদ্রিদের বিপক্ষে ম্যাচে ১-০ গোলে জিতে শিরোপার আরও কাছাকাছি বার্সেলোনা। ম্যাচের ২৬তম মিনিটে অ্যাতলেতিকোর ডি বক্সের বাইরে থেকে নেওয়া ফ্রি-কিকে গোল করেন বার্সার প্রাণভোমরা লিওনেল মেসি।

বার্সা তারকা শটটি নিয়েছিলেন প্রায় ২৩ মিটার দূর থেকে। এ নিয়ে সর্বশেষ তিন ম্যাচেই ফ্রি-কিক থেকে গোল করলেন মেসি। এই মৌসুমে যেন বুঝিয়ে দিচ্ছেন, ফ্রি-কিক মাস্টার তিনিই।

মেসির ধারাবাহিকভাবে এতটা নিখুঁত ফ্রি-কিকের রহস্য জানাচ্ছে স্প্যানিশ সংবাদমাধ্যমগুলো। তারা জানায়, মেসির এমন ফ্রি-কিক মাস্টার হয়ে উঠার পেছনে অবদান আর্জেন্টাইন কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনা। যিনি মেসির সাবেক কোচ ছিলেন।

জাতীয় দলের ফিটনেস কোচ ফার্নান্দো সিনোরিনি জানিয়েছেন এই গোপন তথ্যটি। স্প্যানিশ গণমাধ্যম ‘লাসেক্সটা’ তে সিনোরিনি জানান, ‘দিয়েগো যেখানে ছিল, সেখান দিয়ে আমি যাচ্ছিলাম। এ সময় দেখি, মেসি বল মাটিতে বসিয়েছে। সে তিনটি শট নেয় এবং তিনটিই মিস হয়ে যায়। আমাদের কাছে সে হতাশ মুখে ফিরে আসে এবং ড্রেসিংরুমে চলে যাচ্ছিল। তখন আমি চিৎকার করে তাকে জড়িয়ে ধরে বলেছিলাম, বিশ্বের সেরা খেলোয়াড় এভাবে ট্রেনিং সেশন ছেড়ে যেতে পারে না।’

সিনোরিনি আরও যোগ করেন, ‘দুইবারের বিশ্বকাপ জেতা আর্জেন্টাইন কিংবদন্তি দিয়েগো মেসির কাছে আসে এবং সে সময় ম্যারাডোনার সঙ্গে কথা বলে মেসি। ওই মুহূর্তটায় পুরো বিশ্বটাই যেন স্তব্ধ হয়ে গিয়েছিল। দিয়েগো একই জায়গায় বলটা বসান এবং পিতৃসুলভ কিছু কথা বলেন। তিনি মেসিকে বলেন, ফ্রি-কিক নেয়ার সময় বলের কাছে পা এত তাড়াতাড়ি না নিতে।’

লা লিগায় এই মৌসুমে সবথেকে বেশি গোল করার পাশাপাশি অ্যাসিস্টেও সবথেকে বেশি নাম মেসির। ফ্রি-কিক থেকে গোল করার তালিকাতেও শীর্ষে মেসি।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com