শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:৪১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
আগৈলঝাড়ায় চেয়ারম্যান পদে ভোট হচ্ছে না! বিনা ভোটে আওয়ামী লীগের পাঁচ চেয়ারম্যান নির্বাচিত চেয়ারম্যান প্রার্থীসহ ৩২জনের মনোনয়নপত্র প্রত্যাহার ২২৩ জন প্রার্থীর প্রতীক বরাদ্দ বুধবার

আগৈলঝাড়ায় চেয়ারম্যান পদে ভোট হচ্ছে না! বিনা ভোটে আওয়ামী লীগের পাঁচ চেয়ারম্যান নির্বাচিত চেয়ারম্যান প্রার্থীসহ ৩২জনের মনোনয়নপত্র প্রত্যাহার ২২৩ জন প্রার্থীর প্রতীক বরাদ্দ বুধবার

নিজস্ব প্রতিবেদক:
দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচনে বরিশালের আগৈলঝাড়ায় বিনা ভোটে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত পাঁচ ইউপি চেয়ারম্যান। তাই চেয়ারম্যান পদে ভোট হবে না। শুধু সংরক্ষিত সদস্য ও সাধারণ সদস্য পদে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। পাঁচ চেয়ারম্যান ছাড়াও উপজেলায় বিনা প্রতিদ্বন্দিতায় রত্নপুর ইউনিয়নের সংরক্ষিত ১নং ওয়ার্ডে আলপনা মুখার্জী ও ৮নং সাধারণ ওয়ার্ডে মাসুদ সরদাকে বিনা প্রতিদ্বন্দিতায় মেম্বর নির্বাচিত ঘোষনা করেছে নির্বাচন কমিশন।
চেয়ারম্যান, সংরক্ষিত সদস্য এবং সাধারণ সদস্য পদে মোট ৩২জন প্রার্থীর মনোনয়নপত্র প্রত্যাহার।
ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত পাঁচ প্রার্থী, আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত স্বতন্ত্র প্রার্থী, ও স্বতন্ত্র অপর এক প্রার্থীসহ পাঁচটি ইউনিয়নে মোট সাত জন প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নেয়ায় ২৬ অক্টোবর (মঙ্গলবার) আওয়ামী লীগ মনোনীত প্রার্থীদের বিনা ভোটে নির্বাচিত ঘোষণা করেছে নির্বাচন কমিশন।
আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসেবে বিনা ভোটে নির্বাচিত চেয়ারম্যানরা হলেন রাজিহার ইউনিয়নে ইলিয়াস তালুকদার, বাকাল ইউনিয়নে বিপুল দাস, বাগধা ইউনিয়নে আমিনুল ইসলাম বাবুল, গৈলা ইউনিয়নে শফিকুল হোসেন টিটু ও রত্নপুর ইউনিয়নে গোলাম মোস্তফা সরদার।
রিটার্নিং অফিসার মো. সহিদুল্ল্যাহ জানান- পাঁচটি ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দিতার জন্য মোট ১২জনে প্রার্থীতার জন্য মনোনয়নপত্র দাখিল করেছিলেন।
তফসীল অনুযায়ি ২৬ অক্টোবর ছিল মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। নির্ধারিত সময়ের মধ্যে ২৫ অক্টোবর চরমোনাই পীরের ইসলামী আন্দোলন বাংলাদেশ (হাতপাখা) দলের মনোনীত প্রার্থী রাজিহার ইউনিয়নে ইকতিয়ার হোসেন, বাকাল ইউনিয়নে মাওলানা জাকারিয়া বক্তিয়ার ফরিদি, বাগধা ইউনিয়নে আলহাজ¦ আব্দুল কাদের মিয়া, গৈলা ইউনিয়নে জাহাঙ্গীর হোসেন বেপারী ও রত্নপুর ইউনিয়নে খলিলুর রহমান শাহ তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন।
এর আগে ২৩ অক্টোবর বাকাল ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী আজিজুর রহমান বালি, ২২অক্টোবর গৈলা ইউনিয়নে মাহামুদুল ইসলাম সাগর সেরনিয়াবাত নিজ নিজ মনোনয়নপত্র প্রত্যাহার করে নেয়।
রিটার্নিং অফিসার মিজানুর রহমান তালুকদার জানান- রত্নপুর ইউনিয়নের ৮নং সাধারণ ওয়ার্ডে সদস্য পদে মাসুদ সরদার ও আবু সাইদ প্রতিদ্বন্দি প্রার্থী ছিলেন। আবু সাঈদ তার মনোনয়নপত্র প্রত্যাহার করায় মাসুদ সরদার বিনা প্রতিদ্বন্দিতায় ইউপি সদস্য নির্বাচিত হয়েছেন।
সূত্র মতে, মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে সংরক্ষিত সদস্য পদে রাজিহারে ১জন বাকালে ১জন, রত্নপুরে ১জনসহ মোট ৩জন এবং সাধারণ সদস্য পদে রাজিহারে ৪জন, বাকালে ৭জন, বাগধায় ৩জনগৈলায় ১জন এবং রত্নপুরে ২জনসহ মোট ১৭জনসহ সর্বমোট ২০জনে তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন।
নির্বাচন কমিশন সূত্র মতে, পাঁচটি ইউনিয়নে সংরক্ষিত সদস্য পদে ৪৭জন, সাধারণ সদস্য পদে ১৭৬জনসহ মোট ২২৩জন প্রার্থী প্রতিদ্বন্দিতার জন্য ভোট যুদ্ধে মাঠে রয়েছেন। ২৭অক্টোবর বুধবার ২২৩জন প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ করবে নির্বাচন কমিশন। উল্লেখ্য, ১১নভেম্বর ভোট গ্রহন।###

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com