রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০২:৫১ পূর্বাহ্ন

ডিআরইউ’র নেতৃত্বে মিঠু-হাসিব

ডিআরইউ’র নেতৃত্বে মিঠু-হাসিব

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর রিপোর্টারদের অন্যতম সংগঠন ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) কার্যনির্বাহী কমিটির নির্বাচনে সভাপতি পদে নজরুল ইসলাম মিঠু (জার্মান সংবাদ সংস্থা) ও সাধারণ সম্পাদক পদে নূরুল ইসলাম হাসিব (বাংলাদেশ পোস্ট) নির্বাচিত হয়েছেন।

আজ মঙ্গলবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ভোট গ্রহণ শেষে সন্ধ্যায় নির্বাচনী ফলাফল ঘোষণা করেন ডিআরইউ নির্বাচন কমিশনের চেয়ারম্যান রিয়াজ উদ্দিন আহমেদ।

এতে সভাপতি পদে নজরুল ইসলাম মিঠু ৪৪৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী রিয়াজ চৌধুরী ৩০৪ ভোট, সাখাওয়াত হোসেন বাদশা ২৫৩ ভোট, কবির আহমেদ খান ২৩৬ ভোট ও সৈয়দ শুকুর আলী শুভ ১৯৯ ভোট পেয়েছেন। সাধারণ সম্পাদক পদে ৫০০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন নূরুল ইসলাম হাসিব। তার প্রতিদ্বন্দ্বী মসিউর রহমান খান ৩৩৬ ভোট, তোফাজ্জল হোসেন ২৩১ ভোট, মঈন উদ্দিন খান ২২৭ ভোট ও জামিউল আহসান সিপু ১৪৮ ভোট পেয়েছেন।

সহ-সভাপতি পদে নির্বাচিত ওসমান গণি বাবুল পেয়েছেন ৩৮৩ ভোট। তার প্রতিদ্বন্দ্বী রাশেদুল হক ৩৫৮ ভোট, আতিকুর রহমান ৩৩০ ভোট ও আবুল বাশার নুরু ২৯৪ ভোট পেয়েছেন। যুগ্ম সম্পাদক পদে শাহনাজ শারমীন ৮৩২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী মঈনুল আহসান পেয়েছেন ৫৮৯ ভোট। অর্থ সম্পাদক পদে বিজয়ী এস এম এ কালাম ৬৭৮ ভোট ও তার প্রতিদ্বন্দ্বী শাহ আলম নূর ৪৪১ ভোট পেয়েছেন।

সাংগঠনিক সম্পাদক পদে আব্দুল্লাহ আল কাফি ৮৩৭ ভোট পেয়ে বিজয়ী হয়েছে। তার প্রতিদ্বন্দ্বী সাইফুল ইসলাম পেয়েছেন ৫৫৬ ভোট। দপ্তর সম্পাদক পদে ৭১৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন রফিক রাফি। তার প্রতিদ্বন্দ্বী কাওসার আজম পেয়েছেন ৬০৫ ভোট। নারী বিষয়ক সম্পাদক পদে বিজয়ী তাপসী রাবেয়া আঁখি পেয়েছেন ৮৫৯ ভোট। তার প্রতিদ্বন্দ্বী জান্নাতুল ফেরদৌস পান্না পেয়েছেন ৪৯৫ ভোট। প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে কামাল উদ্দিন সুমন ৭২৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছে। তার প্রতিদ্বন্দ্বী এম. উমর ফারুক পেয়েছেন ৫২৩ ভোট। ক্রীড়া সম্পাদক পদে পূননির্বাচিত মাকসুদা লিসা পেয়েছেন ৭২৩ ভোট। তার প্রতিদ্বন্দ্বী মো. কবিরুল ইসলাম পেয়েছেন ৬২২ ভোট। সাংস্কৃতিক সম্পাদক পদে নাদিয়া শারমিন ৯৭৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী সায়ীদ আবদুল মালিক পেয়েছেন ৪৩০ ভোট। কল্যাণ সম্পাদক পদে বিজয়ী কামরুজ্জামান বাবলু ৭৮০ ভোট পেয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী জাহাঙ্গীর কিরণ পেয়েছেন ৫০২ ভোট।

ডিআরইউ’র কার্যনির্বাহী সদস্য পদে তানভীর আহমেদ ও মোহাম্মাদ ছলিম উল্লাহ মেজবাহ সমান সংখ্যক ৬৪৪ ভোট পেয়েছেন। অপর ৬টি পদে হাসান জাবেদ ৮২১ ভোট, মাহমুদুল হাসান ৭৩৯ ভোট, সোলায়মান সালমান ৭৩৯ ভোট, সুশান্ত কুমার সাহা ৭০১ ভোট, মো. আল আমীন ৬৮৬ ভোট ও এস কে রেজা পারভেজ ৬৬৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছে।

এবারের নির্বাচনে মোট ২১টি পদের মধ্যে ১৯টিতে প্রতিদ্বন্দ্বিতা করেন ৪১ জন প্রার্থী। আর বাকী দুটির মধ্যে তথ্যপ্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদক পদে কামাল মোশারেফ এবং আপ্যায়ন সম্পাদক পদে মুহাম্মদ আখতারুজ্জামান বিনাপ্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হয়েছেন। দুই পদে প্রতিদ্বন্দ্বিতা করেন ১০ জন প্রার্থী। এর মধ্যে সভাপতি পদে ৫ জন ও সাধারণ সম্পাদক পদে ৫ জন প্রতিদ্বন্দ্বিতা করেন।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com