সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ০৭:০৭ অপরাহ্ন

শিক্ষার্থীদের টিকাগ্রহণে লাগবে না নিবন্ধন

শিক্ষার্থীদের টিকাগ্রহণে লাগবে না নিবন্ধন

নিজস্ব প্রতিবেদক: করোনাভাইরাসের টিকা দেওয়ার ক্ষেত্রে শিক্ষার্থীদের আর নিবন্ধন লাগবে না। ১২ বছরের ঊর্ধ্বে যেকোনো শিক্ষার্থী আইডি কার্ড প্রদর্শন করে কেন্দ্রে গিয়ে টিকা নিতে পারবেন বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

সোমবার (১০ জানুয়ারি) শিক্ষা মন্ত্রণালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষার্থী আইডি কার্ড নিয়ে করোনার টিকা কেন্দ্রে গিয়ে টিকা নিতে পারবে। কারো আইডি কার্ড না থাকলে সেক্ষেত্রে রেজিস্ট্রেশন কার্ড অথবা ভর্তি ফরম দেখালে টিকা দেওয়া হবে। ১২ বছরের বেশি বয়সী যেকোনো শিক্ষার্থী টিকা কেন্দ্রে গেলে টিকা পাবে।

এ সময় আপাতত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হচ্ছে না বলেও জানিয়ে ডা. দীপু মনি বলেন, যেভাবে সীমিত পরিসরে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো চলছিল; সেভাবেই চলবে। ১২ জানুয়ারির মধ্যে যারা এক ডোজ টিকা দেবে তারা ক্লাসে আসবে, বাকিরা অনলাইনে ক্লাস করবে আর অ্যাসাইনমেন্ট জমা দেবে। সবার অন্তত এক ডোজ টিকা নেওয়া হলে তারপর থেকে তারা সশরীরে ক্লাস করতে পারবে।

মন্ত্রী আরও বলেন, যখন শিক্ষাপ্রতিষ্ঠান খুলেছিলাম তার থেকে আমরা এখন ভালো অবস্থায় আছি। তখন কোনো টিকা ছিল না, এখন প্রায় সবাই টিকার আওতায় চলে এসেছে। এখন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করা হবে না। স্বাস্থ্যবিধি মানার বিষয়টি জোরদার করা হবে। সীমিত পরিসরেই শিক্ষাপ্রতিষ্ঠান চলবে।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2014 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com