সোমবার, ০২ অক্টোবর ২০২৩, ০৮:৩৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
৫৫টি প্ল্যাটফর্মের আয়ের উপর প্রণোদনা পাবেন দেশি ফ্রিল্যান্সাররা

৫৫টি প্ল্যাটফর্মের আয়ের উপর প্রণোদনা পাবেন দেশি ফ্রিল্যান্সাররা

অনলাইন ডেস্ক: দেশি ফ্রিল্যান্সারদের উৎসাহ বাড়াতে ৪ শতাংশ প্রণোদনা দেবে সরকার। প্রাথমিকভাবে আপওয়ার্ক, ফাইভার, গুগল অ্যাডসেন্স, ইউটিউব, ফেসবুক, ফ্রিল্যান্সার, অ্যামাজন অ্যাসোসিয়েটসহ ৫৫টি স্বীকৃত প্ল্যাটফর্মের নাম প্রকাশ করা হয়েছে। এসব অনলাইন প্ল্যাটফম থেকে আয় করলে চলতি ২০২১-২২ অর্থবছর থেকে ৪ শতাংশ নগদ প্রণোদনা পাবেন ফ্রিল্যান্সাররা। রবিবার বাংলাদেশ ব্যাংকের বৈদেশিক মুদ্রানীতি বিভাগ থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়।

কোন কোন অনলাইন মার্কেটপ্লেসের আয়ের ওপর নগদ সহায়তা পাওয়া যাবে সেসবের নামের তালিকা দেওয়া হয়েছে এই প্রজ্ঞাপনে। প্রজ্ঞাপনে বলা হয়, ব্যক্তিপর্যায়ের ফ্রিল্যান্সাররা সফটওয়্যার ও আইটিইএস সেবা অনলাইন মার্কেটপ্লেসের মাধ্যমে রপ্তানি করে থাকে। সফটওয়্যার ও আইটিইএস সেবা রপ্তানির বিপরীতে নগদ সহায়তা পেতে হলে সংশ্লিষ্ট অনলাইন মার্কেটপ্লেসকে তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিভাগ র্কর্তৃক স্বীকৃত হওয়ার শর্ত রয়েছে।
তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিভাগ ১৬ জানুয়ারি প্রাথমিকভাবে নির্বাচিত ৫৫টি স্বীকৃত মার্কেটপ্লেসের তালিকা বাংলাদেশ ব্যাংকে পাঠায়। তালিকাটি সার্কুলারের সঙ্গে যুক্ত করে অনুমোদিত ডিলার ব্যাংকগুলোকে সরবরাহ করে বাংলাদেশ ব্যাংক।
তালিকায় থাকায় অন্যান্য প্ল্যাটফর্মগুলো হচ্ছে-গুরু, পিপল পার আওয়ার, টপটাল, ফ্লেক্সজব, ৯৯ডিজাইনস, সিমপ্লি হায়ার্ড, অ্যাকুয়েন্ট, পাবলফট, ডিজাইনহিল, বার্ক, গোলেন্স, ফ্রিআপ, হাবস্টাফ ট্যালেন্ট, সলিড গিগস, উই ওয়ার্ক রিমোর্টলি, গিগস্টার, ড্রিববল, বিহেন্স, ক্লাউডপিপস, এনভাটো, হ্যাকারনি, অ্যামাজন মার্কেন্টাইল টার্ক, সাটারস্টক, অ্যাডোবি স্টক, আই স্টক, ডিপোজিট ফটোস, ১২৩আরএফ, পন্ডফাইভ, ড্রিমসটাইম, ক্রিয়েটিভ মার্কেট, ক্যানস্টক ফটো, অ্যালামি, ইউনিটি অ্যাসেট স্টোর, স্কেচফ্যাব, ফ্রিপিক, অ্যাউইন, শেয়ারঅ্যাসেল, ফ্লেক্সঅফারস, ম্যাক্স বাউন্টি, ট্রেড ডাবলার, সিজে অ্যাফিলিয়েট, ভিগলিংক, জেভিজু, রাকুটেন, ক্লিকব্যাংক, ওয়ালমার্ট অ্যাফিলিয়েটস।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com