বৃহস্পতিবার, ৩০ Jun ২০২২, ১২:৪৯ পূর্বাহ্ন

যে ৭টি কারণে মেয়েরা প্রথমে ছেলেদেরকে প্রেমের প্রস্তাব দেয় না!

যে ৭টি কারণে মেয়েরা প্রথমে ছেলেদেরকে প্রেমের প্রস্তাব দেয় না!

এক্সক্লুসিভ ডেস্ক: চোখের পলকে একটু দেখা, এরপর ভালোলাগা, এরপরেই তো সেই ভালোলাগা পরিণত হয় ভালোবাসায়। প্রেম বা ভালোবাসার চিরাচরিত এই নিয়মের ব্যত্তয় ঘটিয়ে আজ পর্যন্ত কোন প্রেমের কাব্য রচিত হয়নি।

ভালোলাগার পর সাধারণত ছেলেরাই প্রথমে মেয়েদের কাছে তার ভালোবাসার কথা জানায়। এ ক্ষেত্রে মেয়েরা বেশির ভাগ সময়েই ছেলেদের প্রথমে প্রেমের প্রস্তাব দেয় না।

কিছু কিছু মেয়ে অবশ্য তাদের ভালোলাগার কথা ছেলেটি বলার আগেই সে বলে দেয়, তবে এর সংখ্যা হাতে গুনা কয়েকটি। ধারণা করা হয় মেয়েরা সাধারণত ৭টি কারণে ছেলেদের প্রেমের প্রস্তাব দেয় না। কারণগুলো হলো-

১। যদি সে না বলে দেয়: প্রপোজ করার আগে এই প্রশ্নটি সকলের মনেই ঘুরপাক খায়। কিন্তু মেয়েদের মনে এই প্রশ্নটি অনেক বেশি দ্বিধার সৃষ্টি করে। কারণ মেয়েটি মনে করেন ছেলেটি রিজেক্ট করার পর সকলকে বলে দিলে তাকে সকলেই অন্য দৃষ্টিতে দেখবেন। তাই মেয়েটি পিছিয়ে আসেন।

 

২। যদি তার প্রেমিকা থাকে: সবচাইতে ভয়ানক ব্যাপার হয় তখন যখন দুজন মেয়ে প্রতিদ্বন্দ্বী হয়। যদি প্রেমিকা থাকে এই চিন্তা মেয়েদের অনেক বেশি ভোগায়। কারণ এই কথাটি সকলে জেনে গেল তাকে অন্যের ঘর ভাঙতে যাওয়া মেয়ে হিসেবে পরিচিত হতে হবে, আর যদি ছেলেটির প্রেমিকার কানে যায় তাহলে তো কথাই নেই। যুদ্ধ শুরু হয়ে যাবে।

৩। সে যদি আমাকে পছন্দ না করে: মেয়েরা এই প্রেমের দিকগুলোতে ছেলেদের চাইতে বেশ কম আত্মবিশ্বাসী থাকেন। একজন ছেলের কিছু থাকুক বা না থাকুন শুধু আত্মবিশ্বাসের জোরে একটি মেয়ের সামনে দাড়িয়ে প্রপোজ করে দিতে পারেন। কিন্তু একটি মেয়ের জন্য ব্যাপারটি অনেক বেশি কঠিন।

৪। যদি আমাকে বেহায়া বলে? মেয়েরা একটু লাজুক হোন সকলেই তা চান। আর সেই মেয়ে নিজের লাজ ভেঙে মনের ভাব প্রকাশ করে কোনো ছেলেকে প্রপোজ করছেন তা একটু অস্বাভাবিকই বটে। এই কাজটি করার আগে ‘আমাজে যদি বেহায়া ভাবে’ প্রশ্নটি মাথায় আসা অনেক স্বাভাবিক।

৫। তার কোনো বন্ধু যদি আমার প্রাক্তন প্রেমিকটি হয়? মানুন আর নাই মানুন সকলেরই অতীত থাকে। কিন্তু অতীতের পিছুটান অনেক খারাপ ব্যাপার। যদি দুজনের ব্রেকআপ হয়ে থাকে তারপরও লতায় পাটায় বন্ধুত্বের জন্য অনেকেই নতুন একটি সম্পর্কে সঠিকভাবে জড়াতে পারেন না বেশ খানিকটা সময়। এই ব্যাপারটিও প্রপোজ করাটা বেশ পিছিয়েই দেয়।

৬। আমাকে যদি অতিরিক্ত উৎসাহী ভাবে? ছেলেরা প্রপোজ করেন তা অনেক বেশি স্বাভাবিক, মেয়েরা প্রপোজ করছেন তা আমাদের দেশে অন্তত খুব স্বাভাবিক ব্যাপার নন। আর এখানেই মেয়েটির যতো চিন্তা, ‘আমি যে প্রপোজ করবো তাতে যদি সে ভাবে, আমি অনেক বেশি উৎসাহী, তাহলে তো সে আমাকে পছন্দ করবে না’।

৭। আমার স্বাধীনতার উপর হস্তক্ষেপ করবে না তো: আরেকটি ভাবনা যা মেয়েদের দ্বিতীয়বার ভাবতে বাধ্য করে তা হলো সম্পর্কে জড়ানোর পর তার নিজের স্বাধীনতার কি হবে। যতো যাই বলুন না কেন, সম্পর্কে সব সময় ছেলেটিই ডমিনেট করতে চান। আর এই কথা ভেবে পিছিয়ে আসেন মেয়েটি।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2014 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com