শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০১:৪৫ পূর্বাহ্ন

বাংলাদেশ নারী ফুটবল দলের প্রথম সিরিজ জয়

বাংলাদেশ নারী ফুটবল দলের প্রথম সিরিজ জয়

নিজস্ব প্রতিবেদক: প্রথম ম্যাচে বাংলার বাঘিনীদের গর্জন শুনেছিল মালয়েশিয়া নারী ফুটবল দল। আজ দ্বিতীয় ম্যাচেও একের পর এক আক্রমণে মালয়েশিয়ার রক্ষণকে ব্যাস্ত রেখেছিলেন সাবিনা-আঁখিরা।

তবে শেষ পর্যন্ত গোলের দেখা পায়নি বাংলাদেশ নারী ফুটবল দল। অবশ্য ম্যাচে জয় না পেলেও ঘরের মাটিতে প্রথমবার আন্তর্জাতিক সিরিজ জয়ের স্বাদ পেল বাংলাদেশের মেয়েরা।

কমলাপুরের বীর শ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে আজ রোববার গোলশূন্য ড্রয়ে শেষ হয়েছে ম্যাচটি। তবে দুই ম্যাচের সিরিজ ১-০ ব্যাবধানে জিতে নিয়েছে বাংলাদেশ; যা ঘরের মাটিতে প্রথম।

দুটি ফিফা প্রীতি ম্যাচের প্রথমটিতে ৬-০ গোলে জয় পেয়েছিল বাংলাদেশ। ফলে দলের প্রতি সকলের প্রত্যাশার পারদ ছিল তুঙ্গে। র‌্যাংকিংয়ে ৬১ ধাপ এগিয়ে থাকা মালয়েশিয়ার বিপক্ষে আজও বুক চিতিয়ে লড়াইও করেছে বাংলাদেশ। একের পর এক আক্রমণে নিজেদের শক্তি-সামর্থ্যের প্রমাণ দিয়েছেন সাবিনারা। আক্ষেপ ছিল শুধু একটি গোলের।

ম্যাচের আগে বাংলাদেশ দলের কোচ গোলাম রব্বানী ছোটন এবং অধিনায়ক সাবিনা খাতুন বলেছিলেন, উপভোগ্য ফুটবল উপহার দিতে চান তারা। ম্যাচে হলোও তেমনটাই। শুধু গোলের আক্ষেপে পুড়েছেন বাংলাদেশ ফুটবলের সমর্থকরা।

প্রথম ম্যাচের একাদশই দ্বিতীয় ম্যাচে খেলানোর কথা জানিয়েছিলেন ছোটন। করলেনও তাই। অবশ্য চার পরিবর্তন নিয়ে মাঠে নামে মালয়েশিয়া। রক্ষণে মনোযোগী ছিল মালয়েশিয়ার ফুটবল দল। সাবিনারা প্রতিপক্ষের রক্ষণে হানা দিলেও কোনোরকম ভুল করেনি জ্যাকব জোসেফের শিষ্যরা।

অষ্টম মিনিটে বক্সের সামনে থেকে আঁখি খাতুনের গতির শট ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে রক্ষা করেন মালয়েশিয়ান গোলকিপার নুরুল আজুরিন। ১১তম মিনিটে ম্যাচের সবচেয়ে বড় সুযোগ নষ্ট করে বাংলাদেশ। মনিকার তুলে দেওয়া বল গোলমুখ থেকে পোস্টের উপর দিয়ে মারেন ডিফেন্ডার মাসুরা পারভিন।

 

১৭ তম মিনিটে আরও একবার মালয়েশিয়াকে রক্ষা করেন গোলকিপার আজুরিন। মনিকা চাকমার কাটব্যাকে দূর থেকে নেওয়া সাবিনার শট লাফিয়ে আঙুলের টোকায় বল বাইরে পাঠান তিনি।

 

৪০তম মিনিটে মালয়েশিয়ার বক্সের সামনে কৃষ্ণার কাছ থেকে স্বপ্না, এরপর বল পান সাবিনা। কিন্তু বাংলাদেশ অধিনায়কের শট লুফে নেন মালয়েশিয়ান গোলরক্ষক।

 

প্রথমার্ধের মতো দ্বিতীয়ার্ধেও বাংলাদেশকে আটকে রাখে মালয়েশিয়া। কিন্তু মেয়াদোত্তীর্ণ এই টার্ফের ধকল নিতে না পেরে মালয়েশিয়ার বেশ কয়েকজন ফুটবলার বার বার আহত হয়ে টার্ফে শুয়ে পড়েন। এতে ব্যাহত হয় স্বাভাবিক খেলায়।

 

৭১তম তম মিনিটে সানজিদাকে তুলে শামসুন্নাহার জুনিয়রকে নামানো হয়। এরপরেই মনিকার কর্নারের পর বক্সের ভেতরে জটলার মধ্যে বল পেয়ে যান মারিয়া মান্দা। এই মিডফিল্ডারের শট বাইরে যাওয়ার আগে পা ছোঁয়ানোর চেষ্টা করেও পারেনি মাসুরা পারভিন।

৭৭তম মিনিটে হেনিরিতা জাস্টিনের শট সরাসরি যায় গোলরক্ষক রুপনা চাকমার গ্লাভসে। ৮৫তম মিনিটে কৃষ্ণা রানীর গতির শট আটকে দেন মালয়েশিয়ান গোলকিপার আজুরিন। যোগ করা চতুর্থ মিনিটে মনিকার কর্নারে গোলমুখে ঠিকমতো মাথা ছোঁয়াতে পারেননি আঁখি খাতুন। শেষ পর্যন্ত গোলশূন্য সমতায় শেষ হয় ম্যাচ।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2014 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com