শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৭:২১ অপরাহ্ন

সরকারের ইচ্ছার প্রতিফলনেই জামিন স্থগিত: ফখরুল

সরকারের ইচ্ছার প্রতিফলনেই জামিন স্থগিত: ফখরুল

দুর্নীতি মামলায় কারাদণ্ডপ্রাপ্ত খালেদা জিয়াকে হাইকোর্ট জামিন দিলেও তা স্থগিত হয়ে যাওয়ার বিষয়ে ফখরুল বলেন, সরকারের ইচ্ছার প্রতিফলন ঘটাতেই খালেদা জিয়ার জামিন আদেশ স্থগিত হয়েছে আপিল বিভাগে। আইনি প্রক্রিয়ায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্ত করে আনতে সরকার বাধা দিচ্ছে। জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় গত ৮ ফেব্রুয়ারি ঢাকার বিশেষ জজ আদালত-৫ খালেদা জিয়াকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড দেন। এর পর থেকে তিনি নাজিমউদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগারে আছেন।

দলের চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবিতে মঙ্গলবার ২০ মার্চ সারাদেশের প্রতিটি জেলা শহরে এবং ঢাকা মহানগরীর প্রতিটি থানায় বিক্ষোভ মিছিলের ঘোষণা দিয়েছে বিএনপি। একইসঙ্গে ২৯ মার্চ ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে আবারও সমাবেশ করার ঘোষণা করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ সোমবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এ কর্মসূচি ঘোষণা করেন তিনি।

বিএনপি প্রধানকে কারাগারে রেখে সরকার আবারও একতরফা নির্বাচনের নীলনকশা বাস্তবায়ন চূড়ান্ত করেছে অভিযোগ করে তিনি বলেন, বিচার বিভাগকে ব্যবহার করে জনগণের অধিকার হরণ করেছে সরকার। খালেদা জিয়ার মুক্তির জন্য দেশের মানুষকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বানও জানান বিএনপি মহাসচিব। সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল আওয়াল মিন্টু প্রমুখ।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com