বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:৪০ অপরাহ্ন

মুন্সীগঞ্জে ‘বিক্রমপুর দিবসে’ গুণীজনদের মিলনমেলা

মুন্সীগঞ্জে ‘বিক্রমপুর দিবসে’ গুণীজনদের মিলনমেলা

ভিশন বাংলা ডেস্ক: মুন্সীগঞ্জে ‘বিক্রমপুর দিবসে’ গুণীজনদের মিলনমেলা হয়েছে। শুক্রবার সকাল ৯টায় শুরু হওয়া ব্যতিক্রম এই উৎসব চলছে রাত অবধি। প্রথম এই শ্রীনগর উপজেলার রাঢ়ীখাল গ্রামে বিজ্ঞানী স্যার জগদীশ চন্দ্র বসুর জন্ম ভিটায় এই মিলনমেলা গুনীজনদের পদচারনায় মুখরিত হয়ে উঠে।

বিক্রমপুর দিবস উদযাপন কমিটির সভাপতি ঢাকা বিশ^বিদ্যালয়ের প্রথম জিএস বীর মুক্তিযোদ্ধা মাহবুব জামানের সভাপতিত্বে এই মিলনমেলায় উপস্থিত ছিলেন জাতীয় সংসদের সাবেক হুইপ ও মুন্সীগঞ্জ-২ আসনের সংসদ সদস্য অধ্যাপক সাগুফতা ইয়াসমিন এমিলি, মুন্সীগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মাহী বি চৌধুরী, বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক আবুল কালাম আজাদ, বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি ওমর ফারুক, বিএফইউজে সাবেক সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল, পুলিশ সুপার মাহফুজুর রহমান আল মামুন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কাদির মিয়া, প্রজন্ম বিক্রমপুরের সভাপতি অজয় চক্রবর্তী, সাধারণ সম্পাদক মীর নাসিরউদ্দিন উজ্জ্বল, ব্যারিস্টার কিবরিয়া শিমুল, বলরাম বাহাদুর প্রমুখ।

এই মিলনমেলায় আরো অংশ নেন, স্বাধীন বাংলা ফুটবল দলের সদস্য প্রতাপ হাজরা, পটচিত্র শিল্পীর শিল্পী সম্ভু আচার্য, সঙ্গীত শিল্পী ফেরদৌস ওয়াহিদ, শাহ আলম সরকার, ক্রিকেটার গাজী আশরাফ লিপু প্রমুখ।

এছাড়াও মিলনমেলায় বীর মুক্তিযোদ্ধা, শিক্ষক, সাংবাদিক, জনপ্রতিনিধি, কথা সাহিত্যিক, কবি, গবেষক, আইনজীবী ও প্রশাসনিক কর্মকর্তাসহ সকল শ্রেণি-পেশার মানুষ এবং দেশ-বিদেশে ছড়িয়ে থাকা বিক্রমপুরের কৃতিসন্তনরা।

প্রজন্ম বিক্রমপুরের উদ্যোগে ইতিহাস, ঐতিহ্য, শিক্ষা, জ্ঞান-বিজ্ঞানে বর্তমান প্রজন্মকে এগিয়ে নিয়ে যাওয়ার প্রত্যয়ে ‘বিক্রমপুর দিবস ২০২২’ আয়োজন করা হয়। যা বিক্রমপুরবাসী এক মিলনমেলায় রুপ নেয়।

এ সময় প্রতিক্রিয়া ব্যক্ত করে বক্তারা বলেন, জ্ঞান-বিজ্ঞানে বর্তমান প্রজন্মকে এগিয়ে নিয়ে যাওয়ার ক্ষেত্রে ‘বিক্রমপুর দিবস’ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। তারা বিক্রমপুরের ঐতিহ্য অন্বেষণে গুরুত্বপূর্ণ নির্দেশনা প্রদান করেন। এতে বিক্রমপুরের বিজ্ঞান, শিক্ষা-সাহিত্য-সংস্কৃতি, ক্রীড়া, অর্থনীতি বিষয়ে সেকাল-একাল নিয়ে আলোচনা হয়।

আলোচনা শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও বাউল গানের আসর বসে।

বাসস

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com