বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৪:০০ পূর্বাহ্ন

বাউফলে বঙ্গবন্ধুর ম্যুরাল ভাংচুর

বাউফলে বঙ্গবন্ধুর ম্যুরাল ভাংচুর

মিশু সিকদার, বাউফল প্রতিনিধি: পটুয়াখালীর বাউফল আদর্শ বালিকা মাধ্যমিক বিদ্যালয় সংলগ্ন মুজিব চত্তরে তৈরি করা বঙ্গবন্ধুর  ম্যুরাল ভেঙ্গে ফেলেছে দুর্বৃত্তরা। রবিবার(২৬ই ফেব্রুয়ারি) মধ্যরাতের কোন এক সময় ওই  ম্যুরাল ভাঙ্গা হয় বলে ধারনা করছেন স্থানীয়রা।

স্থানীয় সূত্রে জানা গেছে, ২০১৯-২০ অর্থবছরে বাউফল পৌরসভার অর্থায়নের বাউফল আদর্শ বালিকা মাধ্যমিক বিদ্যালয় সংলগ্ন পুকুরের চারপাশে দৃষ্টিনন্দন ওয়াকওয়েসহ মুজিব চত্তর নির্মাণ করা হয়। চত্তরের পশ্চিম-দক্ষিণ কর্নারে বঙ্গবন্ধুর একটি  ম্যুরাল স্থাপন করা হয়। হঠাৎ রবিবার সকালে ঘুম থেকে উঠে স্থানীয়রা দেখতে পান  ম্যুরালটির ভাঙ্গা। মধ্যরাতের কোন এক সময় ওই ম্যুরালটির বঙ্গবন্ধুর ছবির মাথার অংশ ভেঙ্গে ফেলে দুর্বৃত্তরা। এতে ক্ষোভ প্রকাশ করেছেন আওয়ামী নেতাকর্মী ও স্থানীয় জনসাধারণ। খবর পেয়ে ঘটনাস্থলে দ্রুত ছুটে আসেন পৌর মেয়র ও পটুয়াখালী জেলা আওয়ামীলীগের যুগ্ন-সাধারণ সম্পাদক মো. জিয়াউল হক জুয়েল।

পৌর মেয়র এসময় ক্ষোভ প্রকাশ করে বলেন, বাংলাদেশে সাম্প্রদায়িক শক্তি মাথাচাড়া দিয়ে উঠেছে। বর্তমান সরকারের উন্নয়ন বাঁধাগ্রস্ত করতে জ্বালাও পোড়াও রাজনীতির অংশ হিসেবে বাউফলে বঙ্গবন্ধুর মুর‌্যাল ভাংচুর করা হয়েছে।

দুপুরেই  তাৎক্ষণিক বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে পটুয়াখালী জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. জিয়াউল হক জুয়েলের নেতৃত্বাধীন বাউফল উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা।
বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশের কিছুসময় পরেই বাউফল আওয়ামীলীগ সমর্থকদের একটি অংশ হাসপাতাল রোডের বিএনপির কার্যালয় ভাঙচুর করে।
এ বিষয়ে বাউফল পৌর বিএনপি সাধারণ সম্পাদক মো:হুমায়ূন  কবিরের সাথে কথা বলতে চাইলে অসুস্থতা জনিত কারণে তার সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি। নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির অন্য এক নেতা সাংবাদিকদের জানান, কি কারনে তাদের অফিসে আওয়ামী লীগ হামলা ও ভাঙচুর করেছে সে বিষয়ে তার জানা নেই এবং বঙ্গবন্ধুর  মূরাল ভাঙ্গার ব্যাপারে বিএনপির কোনো সম্পৃক্ততা নেই বলে তিনি দাবি করেন।
এ বিষয়ে বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আল মামুন বলেন, বিএনপি অফিসের হামলার ব্যাপারটি আমরা এখন পর্যন্ত জানতে পারেনি তবে  ম্যুরাল ভাঙার ব্যাপারটি জানতে পেরেছি। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। এ ব্যাপারে পরবর্তীতে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com