রবিবার, ২৩ Jun ২০২৪, ০৫:১৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বেনজীর দোষী সাব্যস্ত হলে দেশে ফিরতেই হবে: কাদের কথা, কবিতা,সংগীত ও নৃত্যে রবীন্দ্র -নজরুল জয়ন্তী ১৪৩১ উদযাপন ডেঙ্গু : মে মাসে ১১ জনের মৃত্যু, হাসপাতালে ৬৪৪ প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব হতে পারে আওয়ামী লীগের ত্যাগী নেতা ফখরুল ইসলাম প্রিন্স নওগাঁর মান্দায় নিয়ম-বহির্ভূত রেজুলেশন ছাড়াই উপজেলার একটি প্রাথমিক স্কুলের টিন বিক্রির অভিযোগ আর্তনাদ করা সেই পরিবারের পাসে IGNITE THE NATION ঘূর্ণিঝড় রেমালের তান্ডবে ক্ষতিগ্রস্ত শরণখোলা ও সুন্দরবন নওগাঁর শৈলগাছী ইউনিয়ন পরিষদের ২০২০০৪-২০২৫ অর্থবছরের উন্মুক্ত বাজেট ঘোষণা নরসিংদী মেহেরপাড়া ইউনিয়ন পরিষদের সাবেক ইউপি চেয়ারম্যানকে কুপিয়ে হত্যা কালাইয়ে সহিদুল হত্যা মামলায় দশজনের যাবজ্জীবন
শুভকে জিম করতে মানা করেছিলেন শ্যাম বেনেগাল

শুভকে জিম করতে মানা করেছিলেন শ্যাম বেনেগাল

বিনোদন ডেস্কঃ  মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমার জন্য ক্যারিয়ারের সবচেয়ে লম্বা সময় অকাতরে বিলিয়ে দিচ্ছেন ঢাকাই সিনেমার হ্যান্ডসাম হাঙ্ক আরিফিন শুভ। প্রস্তুতি পর্ব থেকে শুটিং, ডাবিং; মুক্তি নিয়ে বিরামহীন লেগে রয়েছেন এই নায়ক।
তবে সেটার কিছুই প্রকাশ্যে নয়, চুক্তি মোতাবেক এমনই শর্ত ছিল এতদিন। তবে ৪৮তম টরন্টো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সিনেমাটির উদ্বোধনী প্রদর্শনীর পর সেই শর্ত কিছুটা শিথিল হয়েছে। যার সুবাদে সিনেমার তিন স্থির রূপ-চরিত্র সামনে নিয়ে এসেছেন পর্দার মুজিব। এবার একধাপ এগিয়ে ভিডিওচিত্র দেখালেন আরিফিন শুভ।৯০ সেকেণ্ডের এক ভিডিও চিত্রে আরিফিন শুভ সিনেমাটির জন্য কীভাবে প্রস্তুতি নিয়েছিলেন সেটাই তুলে ধরা হয়েছে। সঙ্গে শুভ ক্যাপশন জুড়েছেন, ‘একজন অভিনেতার পারফর্মেন্সের মতো প্রস্তুতিও সমান গুরুত্বপূর্ণ।’ভিডিও চিত্রে বিহাইন্ড দ্য সিনে শুভকে নিয়ে কথা বলেছেন ‘মুজিব’ নির্মাতা শ্যাম বেনেগাল। তিনি জানান, কলকাতায় অডিশনে যখন প্রথমবার শুভকে দেখেন, তখন তাকে পরামর্শ দিয়েছিলেন কিছু ওজন বাড়াতে এবং জিম না করতে। কারণ শুভ ততদিনে বডি-বিল্ডিং করে আমূল বদলে গিয়েছিলেন।শ্যাম বেনেগাল বলেন, ‘আমি চিন্তায় ছিলাম, শুভ এমনটা করতে রাজি হবে কিনা। কিন্তু কোনও প্রশ্ন না করেই সে রাজি হয়ে গেলো।’সিনেমাটি প্রসঙ্গে আরিফিন শুভ বললেন, ‘এই সিনেমার গল্পটাও আমি জানতে চাইনি। কারণ নির্মাতা শ্যাম বেনেগাল এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানই আমার জন্য যথেষ্ট কাজটি করার জন্য।’বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় নির্মিত হয়েছে ‘মুজিব: একটি জাতির রূপকার’। খ্যাতিমান পরিচালক শ্যাম বেনেগালের ‘মুজিব’ সিনেমায় বঙ্গবন্ধুর চরিত্রে জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত চিত্রনায়ক আরিফিন শুভ, শেখ হাসিনার একটি চরিত্রে চিত্রনায়িকা নুসরাত ফারিয়া ও বঙ্গবন্ধুর স্ত্রী শেখ ফজিলাতুন্নেছার বড়বেলার চরিত্রে অভিনয় করছেন নুসরাত ইমরোজ তিশাসহ শতাধিক অভিনেতা কাজ করছেন সিনেমাটিতে।২০২১ সালের জানুয়ারির শেষ দিকে মুম্বাইয়ের দাদা সাহেব ফালকে স্টুডিওতে সিনেমাটির প্রথম ধাপের শুট শুরু হয়। সিনেমাটিতে সহযোগী পরিচালক হিসেবে কাজ করছেন দয়াল নিহালানি। চিত্রনাট্য লিখেছেন অতুল তিওয়ারি ও শামা জায়েদি। শিল্প নির্দেশনার দায়িত্বে রয়েছেন নীতিশ রায়। কস্টিউম ডিরেক্টর হিসেবে আছেন শ্যাম বেনেগালের মেয়ে পিয়া বেনেগাল।
‘মুজিব: একটি জাতির রূপকার’ ৩১ জুলাই বাংলাদেশে আনকাট সেন্সর ছাড়পত্র পেয়েছে। ভারত ও বাংলাদেশে দ্রুতই সিনেমাটি মুক্তির প্রস্তুতি চলছে বলে জানিয়েছে তথ্য মন্ত্রণালয়।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com