বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৮:১৪ পূর্বাহ্ন

তরুন পুলিশ কর্মকর্তাদের ব্যতিক্রমী ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান

তরুন পুলিশ কর্মকর্তাদের ব্যতিক্রমী ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান

তুহিন ভূঁইয়া :: রাজধানীর পল্লবীতে মাদকমুক্ত সমাজ গঠনের উদ্যোগে স্মার্ট স্পোটিং ক্লাব কর্তৃক আয়োজিত রাত্রিকালীন শর্টপিচ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান শনিবার রাতে হারুন মোল্রা ঈদগাহ মাঠে অনুষ্ঠিত হয়েছে। টুর্নামেন্টের এই ফাইনাল খেলায় TEAM DMP ও B4U ক্রিকেট দল অংশ গ্রহন করে। থেলায় B4U ক্রিকেট টিমকে ৬ রানে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে পল্লবী থানার উপ-পুলিশ পরিদর্শক সজিব খানের নেতৃত্বাধীন TEAM DMP ক্রিকেট দল। এতে প্রধান অতিথি হিসেবে পল্লবী থানার অফিসার ইনচার্জ দাদন ফকির (পিপিএম) উপস্থিত থাকার কথা থাকলেও হঠাৎ করে ডিএমপির জরুরি বৈঠকে অংশগ্রহণ করার কারণে তিনি অনুপস্থিত ছিলেন। খেলার সমন্বয়ক ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের উপস্থাপন করেন পল্লবী থানার উপ-পুলিশ পরিদর্শক মফিজুর রহমান আকাশ।


ফাইনালে বিজয়ী দলের অধিনায়ক পল্লবী থানার তরুন উদীয়মান উপ-পুলিশ পরিদর্শক সজিব খান তার বক্তব্যে বলেন, মাদকের ভয়াবহ ছোবল থেকে যুবসমাজকে ফিরিয়ে লেখা-পড়ার পাশাপাশি খেলাধূলার মাধ্যমে সুন্দর জীবন গড়ার ক্ষেত্রে খেলাধুলার বিকল্প নেই। তরুনরা যদি মাদকমুক্ত হয় তাহলে সমাজ জাতি একটি মাদকমুক্ত সমাজ উপহার পাবে। আর আমরা যারা প্রশাষনে রয়েছি তারা আইনি সহযোগীতা ও প্রয়োগের মাধ্যমে জনগণকে সাথে নিয়ে মাদক নির্মুলে কাজ করে যাবো। যুব সমাজকে মাদকের হাত থেকে রক্ষার জন্য ‍এরকম খেলার ব্যবস্থা করতে হবে। যুবরাই আগামী দিনের দেশ পরিচালনায় আসবে। তাদের প্রতিভার বিকাশ ঘটাতে সবরকম প্রতিবন্ধকতা দুর করতে হবে।’
উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে  ঢাকা প্রেস ক্লাবের প্রধান উপদেষ্টা ও আনোয়ারা সিল্ক ইন্ডাষ্ট্রিজ এর চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা হাজী আব্দুস সাত্তার তার বক্তব্যে বলেছেন, মাদকমুক্ত সমাজ গড়তে খেলাধুলার বিকল্প নেই। মাদকাশক্ত একজন তরুনই একটি সুন্দর সংসার ধ্বংশ করে দিচ্ছে। দেশের যুব সমাজকে ধ্বংস করতে সমাজে ইয়াবাসহ মাদকের বিস্তার হচ্ছে ভয়াভহভাবে। যুব সমাজকে এই মাদকের মাধ্যমে নেশাগ্রস্থ হয়ে বিপথে পরিচালিত হচ্ছে। এমনকি উচ্চ শিক্ষিত কিছু যুব সমাজও নেশার কবলে পড়ে পরিবারের স্বপ্নকে শেষ করে দিচ্ছে। এসব অপকর্ম থেকে দূরে রাখতে হলে যুব সমাজকে অবশ্য সুস্থ মন ও শরীর গঠন করতে হবে। আর এই সুস্থ মন ও শরীর গঠনে খেলাধুলার বিকল্প নেই। প্রতিটি পাড়ায় মহল্লায় যত বেশি খেলার আয়োজন হবে যুব সমাজ তত বেশি বিপথে যাওয়ার সুযোগ কম পাবে। তবে আমাদের পল্লবী থানার অফিসার ইনচার্জ দাদন ফকির তার তরুন পুলিশ কর্মকর্তা ও সদস্যদের নিয়ে মাদকের বিরুদ্ধে জোরালো ভূমিকা রেখে যাচ্ছে। যা সর্বমহলে অত্যন্ত প্রসংশনীয় হচ্ছে। এছাড়াও তিনি দ্রুত মটর সাইকেল না চালিয়ে ঠাণ্ডা মাথায় সতর্কতার সাথে গাড়ী চালানোর পরামর্শ দেন যুবসমাজকে।


খেলার সমন্বয়ক ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের উপস্থাপক পল্লবী থানার উপ-পুলিশ পরিদর্শক মফিজুর রহমান আকাশ খেলোয়ার ও উপস্থিত দর্শকদের সামনে মাদকের ভয়াবহ কুফল তুলে ধরে বক্তব্য দেন। বক্তব্যের শুরুতে তিনি উপস্থিত সবাইকে অগ্নিঝরা বিজয় মাসের শুভেচ্ছা জানিয়ে বলেন, আজকে আমাদের এই খেলার মুল স্লোগান ছিলো মাদককে না বলুন। মাদককে শুধু না বললেই মাদক নির্মুল হবে না, আমাদের সমাজে যারা মাদকাসক্ত আছে তাদের সংশোধন করে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনতে সহযোগীতা করবো। তিনি ‍আরো বলেন যে আমাদের কমিউনিটি পুলিশ, জনপ্রতিনিধি, সাংবাদিকসহ সর্বস্তরের জনগণের সহযোগীতায় যারা মাদক ব্যবসায়ী আছে তাদেরকে চিহ্নিত করে আইনের আওতায় এনে সমাজ থেকে মাদক নির্মুল করবো। এছাড়াও মাদকের বিরুদ্ধে সোচ্চার ভূমিকা রাখতে সবার আন্তরিক সহযোগীতা কামনা করেন এই তরুন উপ-পুলিশ পরিদর্শক।
পরে মঞ্চে উপস্থিত অতিথিরা উভয় দলকে খেলার ট্রফি পুরস্কার প্রদান করেন এবং প্রত্যেক খেলোয়ারকে একটি করে ক্রেস্ট উপহার দেন। এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং বিপুল সংখ্যক ক্রিকেটপ্রেমী দর্শক ও গণমাধ্যম কর্মীদের প্রাণবদ্ধ উপস্থিতিথে এই খেলা জমে উঠে দারুনভাবে। উপস্থিত দর্শকরা পুলিশের মাদকের বিরুদ্ধে এমন ব্যতিক্রমি সরব উপস্থিতি অত্যন্ত আনন্দের সাথে গ্রহণ করে ভূয়শী প্রশংসা করেন।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2014 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com