মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০২:০১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
কুড়িগ্রাম উলিপুরে নিয়োগ বাণিজ্যের বিভিন্ন দুর্নীতির অভিযোগে প্রিন্সিপাল অবরুদ্ধ, দফায় দফায় বৈঠক ও বিক্ষোভ মিছিল জাতীয় লেখক উৎসবে সন্মাননা পেলেন কবি ও সাংবাদিক মোল্লা মোঃ রানা কসবায় ঈদে মিলাদুন্নবী ও সিরাতুুন্নবী সমর্থকদের মধ্যে সংঘর্ষে প্রায় ৫০ জন আহত দেশ ছাড়ার গুঞ্জন, যা বললেন আসিফ নজরুল ২০১৪ সালে আখাউড়ায় ভোটকেন্দ্রে হত্যার ঘটনায় সাবেক আইনমন্ত্রীর বিরুদ্ধে মামলা ঢাকা কলেজসহ তিন সরকারি কলেজে নতুন অধ্যক্ষ, তিন কলেজে উপাধ্যক্ষ নিয়োগ বৈষম্যবিরোধী আন্দোলন ও রাষ্ট্র-সংস্কার প্রসঙ্গ দেশে পালিত হচ্ছে পবিত্র ঈদে মিলাদুন্নবী আলেমরা ঐক্যবদ্ধ হলে বিজয় কেউ ঠেকাতে পারবে না: জামায়াত ইউনূসকে চুবানো-খালেদাকে ফেলে দেওয়ার হুমকিতে শেখ হাসিনার বিরুদ্ধে মামলা
সুবর্ণচরে সলিডারিডাড নেটওয়ার্ক এশিয়া’র প্রশিক্ষণ অনুষ্ঠিত

সুবর্ণচরে সলিডারিডাড নেটওয়ার্ক এশিয়া’র প্রশিক্ষণ অনুষ্ঠিত

সুবর্ণচর (নোয়াখালী) প্রতিনিধি : নোয়াখালীর সুবর্ণচরে আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা সলিডারিডাড নেটওয়ার্ক এশিয়া’র আয়োজনে সবজি উদ্যোক্তা ব্যবসায়ীদের নিয়ে দিনব্যাপী একটি প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (০৫ সেপ্টেম্বর) উপজেলার সাগরিকা সমাজ উন্নয়ন সংস্থার প্রধান কার্যালয়স্থ প্রশিক্ষণ কক্ষে ‘বিজনেস স্কিল ও ফাইন্যান্সিয়াল লিটারেসি’র উপর দিনব্যাপী এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

প্রশিক্ষণের সার্বিক কার্যক্রম পরিচালনা করেন সলিডারিডাড নেটওয়ার্ক এশিয়ার নোয়াখালী অঞ্চলের সিনিয়র প্রোগ্রাম অফিসার মোহাম্মদ সাইফুল্লাহ। প্রশিক্ষণে অনুষ্ঠানে অন্যান্যের মাঝে অংশগ্রহন করেন সাগরিকা সমাজ উন্নয়ন সংস্থার ক্রেডিট কো-অর্ডিনেটর মো. আলাউদ্দিন, সলিডারিডাড নেটওয়ার্ক এশিয়া সংস্থার সুবর্ণচর এলাকার প্রজেক্ট এক্সটেনশন অফিসার রোজিনা আক্তার, পলাশ চন্দ্র মজুমদার, সদর উপজেলার প্রজেক্ট এক্সটেনশন আরিফুর রহমান, সি.এফ.সি ও সানজিদা ট্রেডার্সের স্বত্বাধিকারী মো. সিরাজ উদ্দিন, দৈনিক স্বদেশ প্রতিদিনের সুবর্ণচর উপজেলা প্রতিনিধি মাহমুদুল হাসান, বিশিষ্ট ব্যবসায়ী মো. ইয়াছিন প্রমুখ।

প্রশিক্ষণে সলিডারিডাড নেটওয়ার্ক এশিয়ার আওতায় পরিচালিত ‘স্মার্ট ফার্মিং হেলদি ফুড প্রজেক্টে’র কর্ম এলাকার বিভিন্ন বাজারে তৈরী করা সবজি কালেকশন সেন্টারের ২০ জন উদ্যেক্তা ব্যবসায়ী অংশগ্রহন করেন।

উল্লেখ্য, সলিডারিডাড নেটওয়ার্ক এশিয়া চলমান অন্যান্য কর্মসূচি ছাড়াও বিগত ২০২১ ইং সাল থেকে সবজি উৎপাদন ও বাজারজাতকরণ নিয়ে বৃহৎ পরিসরে নোয়াখালীতে কাজ করে যাচ্ছে।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com