রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ১২:৩০ অপরাহ্ন

ডোমারে স্কাউটসের উদ্যোগে ‘বিশ্ব শান্তি দিবস’ উদযাপন

ডোমারে স্কাউটসের উদ্যোগে ‘বিশ্ব শান্তি দিবস’ উদযাপন

সোহেল রানা,ডোমারঃ 

‘শান্তির সংস্কৃতি গড়ে তোলা’–প্রতিপাদ্যকে সামনে রেখে নীলফামারীর ডোমারে ‘বিশ্ব শান্তি দিবস-২০২৪’ উদযাপন উপলক্ষ্যে স্কাউটসের উদ্যোগে আলোচনা সভা, বৃক্ষরোপণ কর্মসূচি ও সাইকেল র‍্যালির উদ্বোধন করা হয়েছে।

শনিবার (২১শে সেপ্টেম্বর) সকাল ৯টায় ডোমার উপজেলা পরিষদ প্রাঙ্গনে উপজেলা স্কাউটসের আয়োজনে সাইকেল র‍্যালির উদ্বোধন করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা স্কাউটসের সভাপতি নাজমুল আলম বিপিএএ। এরপর সেখান থেকে উপজেলার জোড়াবাড়ী ইউনিয়নের মির্জাগঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয়ে সাইকেল চালিয়ে আরোহন করেন অতিথি সহ স্কাউটস নেতৃবৃন্দরা।

দিবসটি উপলক্ষ্যে মির্জাগঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয় হলরুমে বিদ্যালয়ের প্রধান শিক্ষক এএসএম আব্দুল কাদেরের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ডোমার উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা স্কাউটসের সভাপতি মোঃ নাজমুল আলম বিপিএএ।

উপজেলা স্কাউটসের সম্পাদক মোঃ হারুন অর রশীদের সঞ্চালনায় এসময় আরও উপস্থিত ছিলেন, উপজেলা স্কাউটসের কমিশনার মোছাঃ নাজিরা আখতার চৌধুরী ফেরদৌসী, সহ-কমিশনার শাহানারা বেগম লাকী, কোষাধ্যক্ষ আলহাজ্ব মোঃ আশফাক সারোয়ার সিদ্দিকী (সাধন), সহযোগী সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ গোলাম মোস্তফা, শালকী মুক্ত মহাদলের সম্পাদক মোঃ শাহিনুল ইসলাম বাবু, ডোমার বালিকা বিদ্যা নিকেতনের প্রধান শিক্ষক মোঃ ওমর ফারুক,চিলাহাটি মার্চেন্টস উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ারুল ইসলাম,গোসাইগঞ্জ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ফারুক হোসেন,জোড়াবাড়ী ইউনিয়ন বিএনপির সভাপতি মজিরউদ্দিন সরকার, সহ সভাপতি আনোয়ার হোসেন,সাধারণ সম্পাদক মহিউদ্দিন মারুফ সুজন, ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি রাকিব হাচান প্রমুখ সহ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্য ও শিক্ষক-শিক্ষিকাবৃন্দ এবং স্কাউটসের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

আলোচনা সভায় বিশ্বজুড়ে ছড়িয়ে থাকা সহিংসতা ও যুদ্ধের বিপরীতে বৈশ্বিক সম্প্রীতির চিন্তাকে প্রতিফলিত করতে শান্তির সংস্কৃতি গড়ে তোলার পক্ষে বিষদ আলোচনা করা হয়। এছাড়া স্কাউট সদস্যদের মানবিকতার উজ্জ্বল দৃষ্টান্ত হিসেবে একটি টেকসই ও শান্তিপূর্ণ ভবিষ্যতের দিকে অগ্রসর হওয়ার আহ্বান জানান বক্তারা।

শেষে মির্জাগঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে প্রধান অতিথি সহ স্কাউট নেতৃবৃন্দ ও বিদ্যালয় কর্তৃপক্ষ বিশ্ব শান্তি দিবস উদযাপন উপলক্ষ্যে বৃক্ষরোপণ করেন।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com