বুধবার, ২৭ মার্চ ২০২৪, ০১:৪০ অপরাহ্ন

কোটি কোটি ভক্তদের কাঁদিয়ে আর্জেন্টিনার বিদায়

কোটি কোটি ভক্তদের কাঁদিয়ে আর্জেন্টিনার বিদায়

ডেস্ক নিউজ : বিশ্বজুড়ে কোটি কোটি ভক্তদের কাঁদিয়ে রাশিয়া বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ড থেকে বাদ পড়ল আর্জেন্টিনা। হার, জয় এবং ড্র দিয়ে নকআউটে পা রেখেছিল আর্জেন্টিনা৷ নক-আউট পর্বে আর্জেন্টিনার সঙ্গে মাঠে মুখোমুখি হয় ফ্রান্স৷ কিন্তু এদিন মাঠে জ্বলে উঠতে পারেননি লিওনেল মেসি। আর্জেন্টিনাও পারেনি দ্বিতীয় রাউন্ড উতরে কোয়ার্টার ফাইনালে উঠতে।

এর আগে ১৯৩০ সালের বিশ্বকাপে আর্জেন্টিনা ১-০ হারিয়েছিল ফ্রান্সকে। ১৯৭৮ সালে আর্জেন্টিনার কাছে ২-১ হারতে হয় ফ্রান্সকে। ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপে এবারই প্রথমবার নক আউট পর্বে মুখোমুখি হয় এই দুই দল। তবে এবার আর ইতিহাসের পুনরাবৃত্তি হয়নি। মাঠে নেমে এদিন আর্জেন্টিনার বিপক্ষে ৪-৩ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ফ্রান্স।

কাজান এরিনায় বাংলাদেশ সময় রাত ৮টায় ম্যাচটি শুরু হয়। প্রথমার্ধে ম্যাচের ১৩ মিনিটে পেনাল্টিতে গোল পেয়ে এগিয়ে যায় ফ্রান্স। ফ্রান্সের পক্ষে পেনাল্টি থেকে গোলটি করেন গ্রিজম্যান। এরপর আর্জেন্টিনাকে সমতায় ফেরান ডি মারিয়া। ৪১ ম্যাচের মিনিটে গোল করেন তিনি। ১-১ গোলের সমতায় শেষ হয় প্রথমার্ধ।

দ্বিতীয়ার্ধে গোলের জন্য মরিয়া হয়ে ওঠে দুই দলই। কিন্তু গোল পেয়ে যায় আর্জেন্টিনা। ফ্রান্সের আর্জেন্টিনা পক্ষে গোলটি করে দলকে এগিয়ে দেন মার্কাডো। ম্যাচের ৪৮ মিনিটে ফ্রান্সের জালে বল জড়ান তিনি। এরপর ফ্রান্সকে সমতায় ফেরান পাভার্ড। ম্যাচের ৫৭ মিনিটে এই গোল করেন তিনি। এরপর ফের গোল পায় ফ্রান্স। ম্যাচের ৬৩ মিনিটে আর্জেন্টিনার জালে তৃতীয় গোল করে ফ্রান্সকে এগিয়ে দেন এমবাপে। দলের পক্ষে চতুর্থ গোলটিও করেন এমবাপে। এবারের গোলটি আসে ম্যাচের ৬৮ মিনিটে।

এরপর আর গোল পায়নি আর দুই দলের কেউই। ৪-৩ গোলের ব্যবধানে ম্যাচ শেষ হয়। সেই সঙ্গে শেষ হয় আর্জেন্টিনার রাশিয়া বিশ্বকাপ আসর। চোখের জলে বিদায় নিতে হল তাদের। যার ফলে এবারের মতো অধরাই থেকে গেল মেসিদের বিশ্বকাপ জয়ের স্বপ্ন।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com