শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:২৫ অপরাহ্ন

নিহত দুই শিক্ষার্থীর পরিবারকে প্রধানমন্ত্রীর অনুদান

নিহত দুই শিক্ষার্থীর পরিবারকে প্রধানমন্ত্রীর অনুদান

স্টাফ রিপোর্টার: ঢাকার বিমানবন্দর সড়কে বেপরোয়া বাসের চাপায় নিহত দুই কলেজশিক্ষার্থী দিয়া খানম মিম ও আবদুল করিমের পরিবারের সদস্যদের সান্ত্বনা ও সমবেদনা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একইসঙ্গে প্রত্যেকের পরিবারকে ২০ লাখ টাকা করে পারিবারিক সঞ্চয়পত্র অনুদানও দিয়েছেন প্রধানমন্ত্রী।

বৃহস্পতিবার (২ আগস্ট) বেলা সাড়ে বারটার দিকে নিহত দুই পরিবারের সদস্যরা প্রধানমন্ত্রীর কার্যালয়ে যান। সেখানে তাদের সঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী তাদের সমবেদনা জানান এবং তাদের পাশে থাকার আশ্বাস দেন। এসময় প্রত্যেক পরিবারকে ২০ লাখ টাকা করে পারিবারিক সঞ্চয়পত্র তুলে দেন। এর আগে দুই শিক্ষার্থীর পরিবারের সদস্যদের জন্য গাড়ি পাঠান প্রধানমন্ত্রী। সেই গাড়িতে চেপেই তার সঙ্গে দেখা করতে যান প্রধানমন্ত্রীর কার্যালয়ে।

এর আগে দিয়ার খালা নাজমা বেগম বলেন, বেলা ১১টায় প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে একটি গাড়ি এসে দিয়ার মা রোকসানা বেগম, বাবা জাহাঙ্গীর আলম, বড় বোন রোকেয়া খানম রিয়া ও ছোট ভাই পঞ্চম শ্রেণির শিক্ষার্থী রিয়াদুল ইসলাম আরাফাতকে নিয়ে যায়। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে আসা কর্মকর্তারা জানিয়েছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিয়ার স্বজনদের সঙ্গে কথা বলতে চান, সেজন্য তাদের ডেকে নিয়েছেন।

উল্লেখ্য, গত সোমবার (২৯ জুলাই) কুর্মিটোলা জেলারেল হাসপাতালের সামনের সড়কে (মিরপুর-উত্তরা ফ্লাইওভার ঠেকেছে যেখানে) দুই বাসের রেষারেষিতে হত্যার শিকার হয় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী দিয়া আক্তার মিম ও আব্দুল করিম। এ ঘটনার প্রতিবাদে নিরাপদ সড়কের দাবিতে চার দিন ধরে রাজধানীর বিভিন্ন সড়ক দখল করে আন্দোলন করছে বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা। বৃহস্পতিবারও (০২ আগস্ট) রাজধানীর শাহবাগ, বাংলামোটর, সায়েন্সল্যাব, এলিফ্যান্ট রোড, মতিঝিল, দৈনিক বাংলা, তেজগাঁও, রামপুরা, বনশ্রী, উত্তরাসহ বিভিন্ন এলাকা অবরোধ করে শিক্ষার্থীরা।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com