বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ১০:৩২ পূর্বাহ্ন

বরিশাল শেবাচিমে ভুয়া চিকিৎসক আটক

বরিশাল শেবাচিমে ভুয়া চিকিৎসক আটক

স্টাফ রিপোটার || বরিশাল শেরে বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে এক ভুয়া চিকিৎসককে আটক করেছে পুলিশ।মঙ্গলবার দুপুর ১২টায় সাইফুল ইসলাম নামের ওই ভুয়া চিকিৎসককে আটক করা হয়। তিনি বরিশালের বানারীপাড়ার কুমারপাড়া গ্রামের মো. নূরুজ্জামানের ছেলে।
হাসপাতালের প্রশাসনিক বিভাগ সূত্রে জানা গেছে, সাইফুল প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন, তিনি গত এক বছর ধরে নিজেকে কখনো ইন্টার্ন চিকিৎসক, কখনো মেডিক্যাল অফিসার দাবি করে গলায় একটি স্টেথোস্কোপ ঝুলিয়ে বিভিন্ন ওয়ার্ড ও ইউনিটে রাউন্ড দিয়ে আসছিলেন।এ সময়ে তিনি রোগী ও তাদের স্বজনদের সাথে বিভিন্নভাবে প্রতারণামূলক কথা বলে টাকা-পয়সা হাতিয়ে নেন। এমনকি নিজেকে চিকিৎসক পরিচয় দিয়ে বাকেরগঞ্জ উপজেলার বিত্তবান এক পরিবারের মেয়েকে বিয়েও করেছেন। তিনি বরিশাল নগরীর সাগরদী ইসলামি আলিম মাদ্রাসা থেকে দাখিল ও আলিম পাশ করেছেন বলে জানিয়েছেন।বেশ কিছু দিন পূর্বে চিকিৎসক পরিচয়ধারী সাইফুল হাসপাতালের চতুর্থ শ্রেণির কর্মচারী আবদুল রশিদের ছেলেকে চাকরি দেওয়ার কথা বলে তার কাছ থেকে ১ লাখ ৩০ হাজার টাকা হাতিয়ে নেন। বিষয়টি বুঝতে পেরে আবদুল রশিদ ক্যানসার বিভাগের সহযোগী অধ্যাপক ডা. তরিৎ কুমার সমাদ্দারকে জানালে তিনি ওই ভুয়া চিকিৎসককে ডেকে জিজ্ঞাসাবাদ করেন। আর তখনই ধরা পড়ে যায় যে, সাইফুল ভুয়া চিকিৎসক।পরে সংশ্লিষ্ট বিভাগের সহকারী অধ্যাপক ডা. মহসিন হোসেন ভুয়া চিকিৎসক সাইফুলকে হাসপাতাল পরিচালক ডা. মো. বাকির হোসেনের নিকট সোপর্দ করেন। পরিচালক ডা. বাকির হোসেন সাইফুলকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে দুপুর ১টায় বরিশাল কোতোয়ালি মডেল থানা পুলিশের নিকট সোপর্দ করেছেন।
এ ব্যাপারে বরিশাল কোতোয়ালি মডেল থানার অফিসার্স ইনচার্জ (ওসি) মো. নূরুল ইসলাম পিপিএম জানান, হাসপাতাল থেকে ভুয়া চিকিৎসক পরিচয়কারী সাইফুল ইসলামকে থানায় নিয়ে আসা হয়েছে। জিজ্ঞাসাবাদ শেষে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া চলছে।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2014 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com