বুধবার, ২৭ মার্চ ২০২৪, ০১:২৯ অপরাহ্ন

বাগেরহাট-৪ আসনে শক্ত অবস্থানে আওয়ামীলীগ, ধানের শীষ নিয়ে লড়বেন জামায়াত নেতা

বাগেরহাট-৪ আসনে শক্ত অবস্থানে আওয়ামীলীগ, ধানের শীষ নিয়ে লড়বেন জামায়াত নেতা

মাসুম বিল্লাহ্ (শরণখোলা প্রতিনিধি) : সংসদীয় আসন ৯৮, বাগেরহাট-৪ (শরণখোলা-মোড়েলঞ্জ) আসনে বর্তমান ক্ষমতাসীন রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত মহাজোট প্রার্থী সাবেক সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী, ৪বার নির্বাচিত সংসদ সদস্য বাগেরহাট জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্জ ডাক্তার মোজাম্মেল হোসেনের নৌকা প্রতীকের পক্ষে আনুষ্ঠানিক নির্বাচনী প্রচারণা শুরু করেছে আওয়ামীলীগ কিন্ত নির্বাচনী মাঠে অন্যান্য দলীয় প্রার্থীদের উপস্থিতি এবং নির্বাচনী প্রচারণা শুরু করতে পারেনি।

সুন্দরবণ পরিবেষ্টিত সর্ব দক্ষিনের এ আসনটিতে স্বাধীনতা পরবর্তী বিগত সংসদ নির্বাচনগুলোতে বাংলাদেশ আওয়ামীলীগ, জামায়াত ইসলামী এবং জাতীয়পার্টি (১বার), জয়লাভ করলেও আরেক প্রধান রাজনৈতিক দল বি.এন.পি থেকে নির্বাচিত হয়ে জাতীয় সংসদে প্রতিনিধিত্ব করেননি তবে ১৯৯৬ সালের ১৫ ফেব্রুয়ারী তৎকালীন বি.এন.পি সরকারের একতরফা (বিনাভোটের) নির্বাচনে জয়লাভ করলেও সরকার গঠণ আলোর মূখ দেখতে পায়নি, সুতরাং এ আসনটির মূল দাবীদার আওয়ামীলীগ ও জামায়াত ইসলামী। তবে বর্তমান একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বি.এন.পির প্রার্থী কাজী খায়রুজ্জামান শিপন মনোনয়ন পত্র সংগ্রহ করলেও দলীয় সিদ্ধান্ত মোতাবেক জেলা রিটার্নি কর্মকর্তার কার্য্যালয় থেকে তা প্রত্যাহার করে নেন।

সোমবার দলীয় প্রতীক নিয়ে ভোট যুদ্ধে অংশ নিতে যারা মাঠে ফিরেছেন তারা হচ্ছেন, জাতীয় ঐক্যফ্রন্টের জামায়াত নেতা অধ্যক্ষ আব্দুল আলীম (ধানের শীষ), ইসলামী আন্দোলন বাংলাদেশের অধ্যক্ষ মাওলানা আব্দুল মজিদ (হাত পাখা), বাংলাদেশ কমিউনিস্ট পার্টির শরীফুজ্জামান তালুকদার (কাস্তে), বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট (বি.এন.এফ)-এর রিয়াদুল ইসলাম আফজাল (টেলিভিশণ)। এদের মধ্যে ইসলামী আন্দোলন বাংলাদেশের অধ্যক্ষ মাওলানা আব্দুল মজিদ শরণখোলা-মোড়েলঞ্জের বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক অনুষ্ঠানে যোগদান করা সহ গণসংযোগ করলেও অন্যান্য প্রার্থীদের এখন পর্যন্ত মাঠে দেখা যায়নি। অপরদিকে আওয়ামীলীগ নেতৃত্বাধীন মহাজোটের অন্যতম শরীক দল সাবেক রাষ্ট্রপতি এরশাদের জাতীয় পার্টি জোটবদ্ধ থাকলেও মোড়েলগঞ্জ উপজেলা জাতীয় পার্টির সভাপতি, কেন্দ্রীয় সদস্য, জাতীয়পার্টির দলীয় চেয়ারম্যানের সংখ্যালঘু বিষয়ক উপদেষ্টা সোমনাথ দে মনোনয়ন পত্র প্রত্যাহার না করে দলীয় প্রতীক (লাঙ্গল) গ্রহন করায় ভোটের মাঠে যুক্ত হয়েছে নতুন আলোচনা।

শরণখোলা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির বাবুল জানান, গত ১০ডিসেম্বর অনুষ্ঠিত শরণখোলা উপজেলা আওয়ামীলীগের যৌথ বর্ধিত সভায় বাগেরহাট জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্ধের উপস্থিতিতে দীর্ঘ দিনের চলমান দ্বিধা-বিভক্তি, কোন্দল, বিভেদ ও সকল প্রকার জটিলতার অবসান ঘটায় মঙ্গলবার থেকে গণসংযোগ, কর্মীসভা ও উঠান বৈঠক সহ নির্বাচনী কর্মকান্ড চলামান থাকায় নির্বাচনী মাঠে অবস্থান করছে আওয়ামীলীগ।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com