শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১০:১০ অপরাহ্ন

অপ্রতিরোধ্য ঢাকার জয় অব্যাহত

অপ্রতিরোধ্য ঢাকার জয় অব্যাহত

ক্রীড়া ডেস্কঃ জিতেই চলেছে ঢাকা ডায়নামাইটস। বিপিএলের চলতি ৬ষ্ঠ আসরে ৪ ম্যাচে তাদের জয়ের হার শতভাগ। আজও ডেভিড ওয়ার্নারের সিলেট সিক্সার্সকে ৩২ রানে হারিয়ে নিজেদের শীর্ষস্থান আরও পাকা করেছে সাকিব আল হাসানের দল। ঢাকার ১৭৩ রানের জবাবে নির্ধারিত ২০ ওভারে ১৪১ রানে থেমেছে সিলেট সিক্সার্স।

১৭৪ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে খেই হারিয়ে ফেলে সিলেট সিক্সার্স। এক ছক্কায় ৭ রান করে সাকিবের ঘূর্ণি জালে ধরা পড়েন অধিনায়ক ডেভিড ওয়ার্নার। চলতে থাকে আসা-যাওয়ার খেলা। অপর ওপেনার লিটন দাসও ব্যর্থ। সুনিল নারাইনের শিকার হওয়ার আগে করেন ৯ রান। আফিফ হোসেনকে (৪) পোলার্ডের তালুবন্দি করেন শুভাগত হোম। ১০ বলে ১২ রান করা সাব্বির ক্যাচ তুলে দেন রুবেল হোসেনের বলে ক্যাচ তুলে দেন। অল-রাউন্ডার অলক কাপালি (২) রুবেলের দ্বিতীয় শিকার হলে যেন ষোলকলা পূর্ণ হয়।

৫৬ রানে ৬ উইকেট হারানো সিলেটের সামনে জয়ের পথ খোলা ছিল না। গতকাল হ্যাটট্রিক করা অ্যালিস ইসলামের শিকার হন সোহেল তানভীর (৭)। তবে একপ্রান্ত আগলে ৩৮ বলে হাফ সেঞ্চুরি পূরণ করেন নিকোলাস পুরান। সবার বিপরীতে দাঁড়িয়ে তার খেলা ৪৭ বলে ৭২ রানের ইনিংসে ছিল ১টি চার এবং ৯ ছক্কা! রুবেল হোসেনের বলে রনি তালুকদারের তালুবন্দি হয়ে থামে তার ইনিংস। শেষ পর্যন্ত ২০ ওভারে ৯ উইকেটে ১৪১ রান তুলতে সক্ষম হয় সিলেট সিক্সার্স। ঢাকা জয় পায় ৩২ রানের ব্যবধানে।

টস জিতে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৭৩ রান তোলে ঢাকা ডায়নামাইটস। শুরুতেই হজরতুল্লাহ জাজাইকে (৪) হারিয়ে চাপে পড়ে যায় বর্তমান রানার্সআপরা। এরপর ৬৭ রানের দারুণ জুটি গড়েন রনি তালুকদার এবং সুনিল নারাইন। ২১ বলে ২৫ করে ক্যারিবীয় অল-রাউন্ডার অলক কাপালির শিকার হলেও ৩০ বলে হাফ সেঞ্চুরি তুলে নেন রনি তালুকদার। শেষ পর্যন্ত ৩৪ বলে ৫ চার ৩ ছক্কায় ৫৮ রান করে আফিফ হোসেনকে উড়িয়ে মারতে গিয়ে পুরানের তালুবন্দি হন তিনি। অধিনায়ক সাকিবের সঙ্গী হন পোলার্ড। ১৭ বলে ২৩ করা সাকিবকে লিটন দাসের গ্লাভসবন্দি করেন আল আমিন।

এরপর তাসকিনের এক ওভার ওলট পালট করে দেয় ঢাকাকে। ১৫তম ওভারের দ্বিতীয় বলে বিধ্বংসী আন্দ্রে রাসেলকে (৫) কট অ্যান্ড বোল্ড করেন তিনি। এক বল পরেই আরেক হার্ডহিটার কায়রন পোলার্ডকে (৩) ধরাশায়ী করেন তাসকিন। পঞ্চম বলে তার বলে লিটন দাসের গ্লাভসে ধরা পড়েন শুভাগত হোম (০)। শেষের দিকে নুরুল হাসান (১০ বলে ১৮*) এবং মোহাম্মদ নাঈমের (২৩ বলে ২৫*) ব্যাটে ২০ ওভারে ৭ উইকেটে ১৭৩ রান সংগ্রহ করে ঢাকা। সিলেটের তাসকিন ৩৮ রানে নেন ৩ উইকেট।

দিনের প্রথম ম্যাচে নাটকীয়, অবিশ্বাস্য ও উত্তেজনায় ভরা ম্যাচে ১ রানে খুলনা টাইটান্সকে হারিয়েছে চিটাগং ভাইকিংস। নির্ধারিত ওভারের খেলা ‘টাই’ হওয়ায় ম্যাচ গড়ায় সুপার ওভারে। চিটাগংয়ের করা ১১ রান টপকে যেতে পারেনি খুলনা। চলতি টুর্নামেন্টের ৪ ম্যাচেই হার মানতে হলো তাদের।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com