শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৪:২২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
শেখ হাসিনার গ্রেপ্তারি পরোয়ানার খবর বিশ্ব মিডিয়ায় উত্তরবঙ্গের কৃতি সন্তান ইকবাল হাসান মাহমুদ টুকুর সিরাজগঞ্জ আগমন উপলক্ষে বিশাল জনসভা লাল্টু বাহিনীর কাছে জিম্মি এলাকাবাসী,আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে হানাহানিতে ধ্বংসের কিনারে কুমারখালির পাহাড়পুর জয়পুরহাটের পুনটে ইউনিয়ন বিএনপির আয়োজনে সৌহার্দ্য ও সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত টাঙ্গাইলে যুবদলের ৪৬,তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে প্রস্তুতি ও আলোচনা সভা তাড়াশে স্বামীর ওপর অভিমান করে গলায় ওরনা পেঁচিয়ে গৃহবধুর আত্মহত্যা আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের নতুন চেয়ারম্যান গোলাম মর্তুজা ফরিদপুরে দুই বাসের সংঘর্ষে নিহত ৫, আহত ২০ দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সেনাবাহিনীর সরাসরি অংশগ্রহণ নিশ্চিতে আইনি নোটিশ ব্রাহ্মণবাড়িয়ায় সবচেয়ে বড় ও ব্যয়বহুল ক্যালিগ্রাফি ‘তুফান’
সিরাজগঞ্জে ওয়াইল্ডলাইফ অলিম্পিয়াড অনুষ্ঠিত

সিরাজগঞ্জে ওয়াইল্ডলাইফ অলিম্পিয়াড অনুষ্ঠিত

‘আজকের তারুণ্য, বাঁচাবে অরণ্য’স্লোগানকে সামনে রেখে সিরাজগঞ্জে প্রথমবারের মতো ওয়াইল্ডলাইফ অলিম্পিয়াড অনুষ্ঠিত হয়েছে ।
শনিবার সকাল নয়টায় সিরাজগঞ্জ পৌর শহরের জ্ঞানদায়িনী উচ্চ বিদ্যালয় মাঠে জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা হয়। পরে বেলুন উড়িয়ে বন অধিদপ্তর সিরাজগঞ্জ সদরের ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিকুল ইসলাম এর আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন ।
গত কদিনের টানা বৃষ্টির মধ্যেও সারা দেশের ন্যায় দুইটি ক্যাটাগরিতে জেলার অষ্টম থেকে দ্বাদশ শ্রেণি ও সমমানের ২৪৭ জন শিক্ষার্থী এতে অংশ নেয় ।
জেলা পর্যায়ে অনুষ্ঠিত এই অলিম্পিয়াডে অংশগ্রহণকারীরা মোট ৩০টি প্রশ্নে পরীক্ষা দিয়েছেন ।

এদের মধ্য হতে দুটি ক্যাটাগরিতে ১০ জন করে ২০ জন শিক্ষার্থীকে বিজয়ী করা হয়েছে। এদের মধ্যে ১০ জনকে স্বর্ণ ও ১০ জনকে রপ্য পদক দেওয়া হবে।
পরে সাড়ে দেশ থেকে শুধু মাত্র স্বর্ণ পদক প্রাপ্ত বিজয়ীদের নিয়ে ঢাকায় আয়োজিত হবে জাতীয় অলিম্পিয়াড। সেখানে দুই ক্যাটাগরিতে মোট ছয় জন শিক্ষার্থীকে জাতীয় অলিম্পিয়াডের বিজয়ী নির্বাচিত করা হবে। প্রথম দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারীরা পাবেন যথাক্রমে ৫০ ,৩০ ও ২০ হাজার টাকার পুরস্কার।

এই অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে প্রথম আলোর সিরাজগঞ্জ প্রতিনিধি আরিফুল গণি লিমন, জাগোনিউজের জেলা প্রতিনিধি আবদুল মালেক, দৈনিক চিত্র জেলা প্রতিনিধি মোঃ হোসেন আলী ছোট্ট,
সিরাজগঞ্জ যমুনা সেতু ইকোপার্কের দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তা রিপন মিয়া,সিরাজগঞ্জ বন্ধুসভার সভাপতি প্রদীপ সাহা প্রমুখ উপস্থিত ছিলেন।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com