বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১:৪৭ পূর্বাহ্ন

মুন্সীগঞ্জে অধ্যক্ষের বিরুদ্ধে এতিমখানার টাকা লুটের অভিযোগ

মুন্সীগঞ্জে অধ্যক্ষের বিরুদ্ধে এতিমখানার টাকা লুটের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক: মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার বাসুদিয়া নেছারিয়া ইসলামিয়া সিনিয়র মাদ্রাসার অধ্যক্ষের বিরুদ্ধে এতিমখানার টাকা লুটের অভিযোগ উঠেছে। মাদ্রাসায় দান করা টাকা ভূয়া বিল-ভাউচার তৈরি করে আত্মসাত করার অভিযোগও পাওয়া গেছে। ওই মাদ্রাসার অধ্যক্ষ মোতাহার হোসেন সিকদারের নারী কেলেংকারীর কারণে সম্প্রতি কলাপাড়া মহিলা মাদ্রাসাটি বন্ধ হয়ে যায়। এ অধ্যক্ষ নিয়মনীতির তোয়াক্কা না করে প্রতিবছর হজ্ব বাণিজ্যে জরিয়ে পরে। অধ্যক্ষ মোতাহার হোসেন সিকদারের শিক্ষা সনদ নিয়েও প্রশ্ন উঠেছে সচেতন মহলে। মাদ্রাসার দানকৃত বিভিন্ন সরকারী-বেসরকারী অনুদানের টাকা মাদ্রাসার একাউন্টে না রেখে অধ্যক্ষের ব্যক্তিগত একাউন্টে রাখার অভিযোগও পাওয়া গেছে।

অভিযোগের প্রেক্ষিতে সম্প্রতি একটি তদন্ত কমিটি গঠন করা হলেও তদন্তে অনিয়মের অভিযোগ এনেছে এলাকাবাসী। গত ২৭ জানুয়ারি শনিবার সকালে দূর্নীতি, টাকা আত্মসাত ও নারী কেলেংকারীর ঘটনায় ঐ মাদ্রাসার দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে অধ্যক্ষ ও সাবেক সভাপতির বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে বিক্ষুব্ধ এলাকাবাসী। বেলা ১১ টার দিকে উপজেলার খিদিরপাড়া ইউনিয়নের বাসুদিয়া গ্রামের সর্বস্তরের জনগনের ব্যানারে বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি বাসুদিয়া গ্রাম থেকে বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বাসুদিয়া নেছারিয়া ইসলামিয়া সিনিয়র মাদ্রাসা প্রাঙ্গণে শেষ হয়। পরে সেখানে মাদ্রাসার শিক্ষার্থী ও গ্রামের শত শত নারী-পুরুষ মানববন্ধন করেন।

এ সময় তারা কোটি টাকা আত্মসাত ও দুর্নীতির অভিযোগ এনে ওই মাদ্রাসার অধ্যক্ষ মোতাহার হোসেন সিকদারের অপসারণ ও মাদ্রাসার পরিচালনা কমিটির সাবেক সভাপতি আবুল কালাম আজাদের দৃষ্টান্তমূলক শান্তি দাবী করে বিভিন্ন শ্লোগান দেওয়া হয়। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- মাদ্রাসা পরিচালনা কমিটির বর্তমান সভাপতি রাজু করিম মোল্লা, খিদিরপাড়া ইউনিয়নের চেয়াম্যান আনোয়ার বেপারী, মীর হোসেন শেখ, মতিউর রহমান খান, মোফাজ্জল শেখ, শামশুল হক হালদার, মালেক পাঠান, আব্দুল রহমান শেখ প্রমুখ।

 

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com