শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৬:১৬ অপরাহ্ন

সেই পোষা সাপের হাতেই মৃত্যু হয়েছে তার

সেই পোষা সাপের হাতেই মৃত্যু হয়েছে তার

সাপদের প্রতি ড্যানিয়েল ব্র্যান্ডনের এত ভালোবাসা শেষ পর্যন্ত বিফল হলো। সম্প্রতি দক্ষিণ ইংল্যান্ডের চার্চ ক্রুকহ্যামে নিজের বাসায় সাপদের দ্বারাই তার মৃত্যু হলো।

যে সাপটি তার মৃত্যুর জন্য দায়ী সেটি একটি আফ্রিকার পাইথন। এটি তিনি যখন পোষার জন্য আনেন তখন তার আকার এতই ছোট ছিল যে একে একটি হাতের তালুতে রাখা যেত। সাপটির নাম তিনি দিয়েছিলেন টাইনি। তবে এ সাপটিকে তিনি এত আদর করতেন যে একে তার ‘শিশু’ বলা হত।

সাপটি দীর্ঘ ১৬ বছর ধরে তার কাছে ছিল। ধীরে ধীরে তা আট ফুট লম্বা হয়। এর পরেও কখনো তিনি সাপটিকে হুমকি মনে করেননি। এটি যতই শক্তিশালী হোক না কেন, তাকে তিনি নিয়ন্ত্রণ করতেন স্বাচ্ছন্দ্যেই।

এ কারণে সাপটি কিভাবে তাকে হত্যা করল, তা নিয়ে অনিশ্চয়তা ছিল। কিন্তু সম্প্রতি বিশেষজ্ঞরা বলছেন, টাইনি নামে সাপটিই তাকে হত্যা করেছে।

এ বিষয়ে নিশ্চিত করেছেন ফরেনসিক বিশেষজ্ঞ অ্যান্ডিউ ব্র্যাডলি। তিনি বলেন, সাপটি হয়ত তাকে হঠাৎ অপ্রস্তুত অবস্থায় পেঁচিয়ে ফেলেছিল।

পুলিশ জানিয়েছে, তিনি সাপদের পোষার জন্য যে কক্ষে রাখতেন সেখানেই তার লাশ পাওয়া যায়। লক্ষণ দেখে প্রাথমিকভাবে তাকে শ্বাসরোধ করে হত্যার প্রমাণ পাওয়া যায়।

পুলিশ জানিয়েছে, যুক্তরাজ্যে এমনভাবে হত্যার ঘটনা আগে ঘটেনি। দেশটিতে প্রথম ঘটনা।

ব্র্যান্ডন সাপ পালার ক্ষেত্রে বহুদিনের অভিজ্ঞ ছিলেন। তার বিশাল বার্মিজ প্রজাতির অজগরসহ বহু ধরনের সাপ ছিল।

ওয়ার্ল্ড ওয়াইল্ডলাইফ ফান্ডের জন্য অর্থ সংগ্রহের উদ্দেশ্যে একটি পাতাও তৈরি করেছিলেন। তবে গত ২৫ আগস্ট তিনি সে সাপের হাতেই হঠাৎ মারা যান।

সূত্র : বিবিসি

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com