বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১১:২১ পূর্বাহ্ন

বাংলাদেশ-ভারত সীমান্তে সতর্কতা জারি বিএসএফের

বাংলাদেশ-ভারত সীমান্তে সতর্কতা জারি বিএসএফের

আন্তর্জাতিক ডেস্ক: কাশ্মীর হামলা নিয়ে ভারত-পাকিস্তানের মধ্যে চলমান সংঘাত নিয়ে আঞ্চলিক উত্তেজনা ছড়িয়ে পড়ার মধ্যেই বাংলাদেশে সীমান্তে সতর্কতা জারি করেছে ভারতীয় সীমান্ত নিরাপত্তা বাহিনী (বিএসএফ)। বার্তা সংস্থা পিটিআইকে উদ্ধৃত করে এনডিটিভিসহ ভারতের বিভিন্ন সংবাদ মাধ্যম বুধবার (২৭ফেব্রুয়ারি) এই খবর দিয়েছে।

এনডিটিভি জানিয়েছে, ভারত ও পাকিস্তানের মধ্যে প্রবল টেনশনের আবহ। প্রায় সমস্ত নিরাপত্তাবাহিনীই তুমুল সতর্কতা অবলম্বন করে এগিয়ে চলেছে। পিছিয়ে নেই বিএসএফও। বিএসএফ বা বর্ডার সিকিউরিটি ফোর্স বা সীমান্তরক্ষী বাহিনী বুধবার ভারত-বাংলাদেশ সীমান্তে চরম সতর্কতা জারি করল। বর্তমানে ভারত ও পাকিস্তানের মধ্যে বেড়ে ওঠা এই চরম টেনশনের সুযোগ নিয়ে যাতে কোনও দুষ্কৃতী বা সন্ত্রাসবাদী এই সীমান্ত দিয়ে প্রবেশ করতে না পারে ভারতীয় ভূখণ্ডে, তার জন্যই এই ব্যবস্থা।

বুধবারই সীমান্তরক্ষী বাহিনীর পক্ষ থেকে এই কথা জানানো হয়। বাংলাদেশ ও পশ্চিমবঙ্গের সীমান্তের সীমানা ২,২১৬.৭০ কিলোমিটার। যার মধ্যে আবার অধিকাংশ স্থানই কাঁটাতারবিহীন।

বিএসএফের পক্ষ থেকে জানানো হয়েছে, সুন্দরবন এলাকার সীমান্ত অঞ্চলেও কড়া প্রহরা বসানো হয়েছে। “ভারত-বাংলাদেশ সীমান্তে কড়া সতর্কতা জারি করেছি আমরা। পশ্চিমপ্রান্তের টেনশনের সুযোগ নিয়ে এখান দিয়ে যাতে কোনওভাবেই কোনও দুষ্কৃতীর প্রবেশ অথবা সন্ত্রাসবাদী কার্যকলাপের প্রক্রিয়া চালানো না যায়, তার দিকেও আমরা অতি সতর্কভাবে নজর রাখব”, সংবাদসংস্থা পিটিআইকে এই কথা জানান বিএসএফের এক পদস্থ আধিকারিক।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com