বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১০:২৪ পূর্বাহ্ন

পুনঃতফসিলের দাবিতে তিনদিনের আল্টিমেটাম

পুনঃতফসিলের দাবিতে তিনদিনের আল্টিমেটাম

নিজস্ব প্রতিবেদক: গতকাল সোমবার অনুষ্ঠিত ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনের ফল বাতিল করে পুনঃতফসিলের দাবিতে ৩ দিনের আল্টিমেটাম দিয়েছেন প্রগতিশীল ছাত্রজোটের ভিপি প্রার্থী লিটন নন্দী।

আজ মঙ্গলবার সন্ধ্যায় টিএসসি বাম ছাত্রজোট সমর্থিত ভিপি পদে প্রতিদ্বন্দ্বিতাকারী লিটন নন্দী এই ঘোষণা দেন। সংগঠনগুলোর নেতারা বৈঠক করে এমন সিদ্ধান্ত নিয়েছেন বলে তারা জানান।

লিটন নন্দী বলেন, আমরা মনে করি, যে প্রক্রিয়ার মধ্য দিয়ে নির্বাচনটি হয়েছে, যে পরিমাণে ভোট কারচুপি হয়েছে; ভোট প্রদানে শিক্ষার্থীদের বাধা দেওয়া হয়েছে- এই নির্বাচন কখনোই সুষ্ঠু নির্বাচন নয়। এই নির্বাচন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে একটি কলঙ্কজনক অধ্যায় হয়ে রইলো। এই নির্বাচনকে আমরা পাঁচটি প্যানেল ঘৃণাভরে প্রত্যাখান করেছি।

তিনি আরো বলেন, আমাদের আরেকটি দাবি হলো, নির্বাচন প্রক্রিয়ার সঙ্গে যারা যুক্ত ছিলেন, তাদের পদত্যাগ করতে হবে। এই দাবিতে আমরা আগামীকাল বুধবার দুপুর ১২টায় উপাচার্য কার্যালয়ে অবস্থান করব এবং লিখিত বক্তব্য দেবো। আমরা ৩ দিনের আল্টিমেটাম দেবো, এর মধ্যে যদি তারা নির্বাচন বাতিল করে পুনঃতফসিল ঘোষণা না করেন, তাহলে বৃহত্তর কর্মসূচিতে যাব।

এদিকে ভিপিসহ সব পদের ফলাফল বাতিল করে পুনর্নির্বাচন দাবি করেছেন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ আন্দোলনের নেতা ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সদ্য নির্বাচিত সহসভাপতি (ভিপি) নুরুল হক নূর।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com