শনিবার, ২০ Jul ২০২৪, ০৭:৪৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
শেখ এশিয়া লিমিটেডের জায়গা-জমির কিছু অংশ জোর পূর্বক দখল করার প্রতিবাদে সংবাদ সম্মেলন বেনজীর দোষী সাব্যস্ত হলে দেশে ফিরতেই হবে: কাদের কথা, কবিতা,সংগীত ও নৃত্যে রবীন্দ্র -নজরুল জয়ন্তী ১৪৩১ উদযাপন ডেঙ্গু : মে মাসে ১১ জনের মৃত্যু, হাসপাতালে ৬৪৪ প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব হতে পারে আওয়ামী লীগের ত্যাগী নেতা ফখরুল ইসলাম প্রিন্স নওগাঁর মান্দায় নিয়ম-বহির্ভূত রেজুলেশন ছাড়াই উপজেলার একটি প্রাথমিক স্কুলের টিন বিক্রির অভিযোগ আর্তনাদ করা সেই পরিবারের পাসে IGNITE THE NATION ঘূর্ণিঝড় রেমালের তান্ডবে ক্ষতিগ্রস্ত শরণখোলা ও সুন্দরবন নওগাঁর শৈলগাছী ইউনিয়ন পরিষদের ২০২০০৪-২০২৫ অর্থবছরের উন্মুক্ত বাজেট ঘোষণা নরসিংদী মেহেরপাড়া ইউনিয়ন পরিষদের সাবেক ইউপি চেয়ারম্যানকে কুপিয়ে হত্যা
সাশ্রয়ী মূল্যের ফুল ভিউ ডিসপ্লের স্মার্টফোন প্রিমো জিএইচ৭

সাশ্রয়ী মূল্যের ফুল ভিউ ডিসপ্লের স্মার্টফোন প্রিমো জিএইচ৭

প্রথমবারের মতো নিউ জেনারেশন ১৮:৯ রেশিওর স্মার্টফোন আনলো ওয়ালটন। যার মডেল ‘প্রিমো জিএইচ৭’। এটিকে দেশের সেরা ফুল ভিউ ডিসপ্লের বাজেট ফোন বলছে ওয়ালটন।

সাশ্রয়ী মূল্যের এই ফোনে ব্যবহৃত হয়েছে ৫.৪৫ ইঞ্চির এফডব্লিউভিজিএ প্লাস আইপিএস ডিসপ্লে। পর্দার রেজুলেশন ৯৬০ বাই ৪৮০ পিক্সেল। রয়েছে ২.৫ডি কার্ভড গ্লাসও।

ওয়ালটন সূত্রে জানা গেছে, ফোনটি দেশের সব ওয়ালটন প্লাজা, ব্র্যান্ড এবং রিটেইল আউটলেটে পাওয়া যাচ্ছে। দাম মাত্র ৫ হাজার ৯৯৯ টাকা। আকর্ষণীয় ডিজাইনের ফোনটি মিলছে কালো, নীল, সোনালি এবং রূপালি এই চারটি ভিন্ন রঙে।

ওয়ালটন সেল্যুলার ফোন ডিভিশন (মার্কেটিং) প্রধান আসিফুর রহমান খান জানান, দেশের বাজারে ‘প্রিমো জিএইচ৭’ হচ্ছে সবচেয়ে সাশ্রয়ী মূল্যের ফুল ভিউ ডিসপ্লের স্মার্টফোন। মাল্টি টাস্কিং সুবিধার ফোনটির প্রসেসর, র‌্যাম, রম, ক্যামেরা ও ব্যাটারিসহ অন্যান্য ফিচার গ্রাহকের চাহিদা মেটাবে ভালোভাবেই। আইপিএস প্রযুক্তির নিউ জেনারেশন ১৮:৯ রেশিও’র ফুল ভিউ ডিসপ্লে থাকায় এই ফোনে ইন্টারন্টে ব্রাউজিং, গেম খেলা কিংবা ভিডিও দেখায় গ্রাহক পাবেন অনন্য অভিজ্ঞতা।

তিনি আরো জানান, ফোনটির পেছনে ব্যবহার করা হয়েছে এলইডি ফ্ল্যাশযুক্ত বিএসআই ৮ মেগাপিক্সেল অটো ফোকাস ক্যামেরা। এতে ৪পি লেন্স থাকায় ছবি হবে নিখুঁত। পেছনের ক্যামেরায় রয়েছে ‘পোর্টরেইট মোড’। যা ছবিতে ‘বোকেহ ইফেক্ট’ দেবে। ফলে সাবজেক্টকে ফোকাস করে আশেপাশের সবকিছুকে ব্লার করে ছবি তোলা যাবে।

আকর্ষণীয় সেলফির জন্য ফোনটির সামনে রয়েছে সফট এলইডি ফ্ল্যাশযুক্ত বিএসআই ৫ মেগাপিক্সেল ক্যামেরা। ৩পি লেন্স থাকায় সেলফি হবে উন্নতমানের। ক্যামেরার বিশেষ ফিচারের মধ্যে রয়েছে ফোর-এক্স ডিজিটাল জুম, টাইম ল্যাপস, টাচ শট, ফেস ডিটেকশন, ফেস বিউটি, প্যানোরমা, এইচডিআর, সিন ফ্রেম, সেলফ টাইমার, অটো-ফোকাস, কন্টিনিউয়াস ফোকাস, টাচ-ফোকাস ইত্যাদি।

ফোনটির উচ্চগতি নিশ্চিতে আছে ১.৩ গিগাহার্জের কোয়াড কোর প্রসেসর। রয়েছে ১ গিগাবাইট ডিডিআর৩ র‌্যাম। প্রাণবন্ত ভিডিও ও গেমিং অভিজ্ঞতা দিতে গ্রাফিক্স হিসেবে ব্যবহৃত হয়েছে মালি-৪০০। প্রয়োজনীয় ফাইল সংরক্ষণে রয়েছে ৮ গিগাবাইট স্টোরেজ। যা মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে ৬৪ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

অ্যান্ড্রয়েড নূগাট ৭.০ অপারেটিং সিস্টেমে পরিচালিত স্মার্টফোনটির প্রয়োজনীয় পাওয়ার ব্যাক-আপের জন্য রয়েছে ২৫০০ মিলিঅ্যাম্পিয়ার লি-আয়ন ব্যাটারি।

এই ফোনে স্প্রিট স্ক্রিন প্রযুক্তি থাকায় একই সঙ্গে ডিসপ্লেতে একাধিক অ্যাপস ব্যবহার করা যাবে। ইন্টিগ্রেটেড ব্যাটারি সেভার থাকায় ব্যাটারি সাশ্রয় হবে। অন্যান্য ফিচারের মধ্যে রয়েছে ওয়ান হ্যান্ড মোড, নোটিফিকেশন লাইট, থ্রিডি টাচ, স্মার্ট জেসচার ও স্মার্ট অ্যাকশন।

থ্রিজি সাপোর্টেড ফোনটিতে একসঙ্গে ব্যবহার করা যাবে দুটি সিম। কানেক্টিভিটির জন্য আছে ওয়াই-ফাই, ব্লুটুথ ভার্সন ৪, ল্যান হটস্পট, ওটিএ ও মাইক্রো ইউএসবি২ সুবিধা, জিপিএস, এ-জিপিএস নেভিগেশন, প্রোক্সিমিটি, এক্সিলারোমিটার (থ্রিডি), গ্র্যাভিটি (থ্রিডি), লাইট ইত্যাদি। মাল্টিমিডিয়া ফিচার হিসেবে আছে ফুল এইচডি ভিডিও প্লে-ব্যাক ও রেকর্ডিং সুবিধাসহ এফএম রেডিও।

উল্লেখ্য, দেশের সকল ওয়ালটন প্লাজা ও ব্র্যান্ড আউটলেটে ০% ইন্টারেস্টে ৬ মাসের ইএমআই সুবিধায় কেনা যায় সব মডেলের ওয়ালটন স্মার্টফোন। একই সঙ্গে ১২ মাসের কিস্তি সুবিধায়ও কেনার সুযোগ থাকছে। সর্বোত্তম বিক্রয়োত্তর সেবার জন্য রয়েছে দেশব্যাপী বিস্তৃত সার্ভিস নেটওয়ার্ক।

আরো জানতে যোগাযোগ করুন ওয়ালটনের কাস্টমার কেয়ারে। যেকোনো মোবাইল এবং ল্যান্ডফোন থেকে ০৯৬১২৩১৬২৬৭ নম্বরে অথবা মোবাইল থেকে ১৬২৬৭ নম্বরে কল করে। ভিজিট করতে পারেন ওয়ালটনের ওয়েবসাইট www.waltonbd.com।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com