সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ১০:৩৭ পূর্বাহ্ন

দ্বিতীয় মেয়াদে রাষ্ট্রপতি হচ্ছেন আবদুল হামিদ

দ্বিতীয় মেয়াদে রাষ্ট্রপতি হচ্ছেন আবদুল হামিদ

রাষ্ট্রপতি নির্বাচনের জন্য মো. আবদুল হামিদকেই প্রার্থী করার সিদ্ধান্ত নিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। দলটির সংসদীয় বোর্ড বুধবার রাতে তাকে মনোনীত করেছে। এর ফলে দেশের সর্বোচ্চ সাংবিধানিক পদে দ্বিতীয় মেয়াদেও হামিদের দায়িত্ব গ্রহণ প্রায় নিশ্চিত। জাতীয় সংসদে সংখ্যাগরিষ্ঠতার কারণে তিনিই হবেন দেশের ২১তম রাষ্ট্রপতি। 

রাষ্ট্রপতি নির্বাচন উপলক্ষে বুধবার রাত ৮টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের সভা শুরু হয়। সংসদীয় বোর্ডের সভাপতি শেখ হাসিনা সভায় সভাপতিত্ব করেন। সভায় উপস্থিত সদস্যদের সঙ্গে আলাপ-আলোচনার ভিত্তিতে আবদুল হামিদকেই আগামী মেয়াদের জন্য প্রার্থী করা হয়।

পরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সাংবাদিকদের জানান, তাদের দলের পক্ষ থেকে আবদুল হামিদকেই রাষ্ট্রপতি পদে নির্বাচনে প্রার্থী হিসেবে মনোনয়নের সিদ্ধান্ত হয়েছে।

এর আগে ২০১৩ সালের ১৪ মার্চ রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমান সিঙ্গাপুরে চিকিৎসাধীন থাকাকালে ভারপ্রাপ্ত রাষ্ট্রপতির দায়িত্ব পালন করেন তৎকালীন স্পিকার আবদুল হামিদ। ২০১৩ সালের ২০ মার্চ জিল্লুর রহমান মৃত্যুবরণ করলে সেদিন থেকে তিনি অস্থায়ী রাষ্ট্রপতির দায়িত্ব পালন করেন।

এরপর ২০১৩ সালের ২২ এপ্রিল রাষ্ট্রপতি পদে নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়ে ২৪ এপ্রিল দেশের ২২তম রাষ্ট্রপতি হিসেবে শপথ গ্রহণ করেন আবদুল হামিদ।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2014 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com