মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০১:০৭ পূর্বাহ্ন

‘বঙ্গমাতা সম্মাননা পদক’ পেলেন জাবি উপাচার্য

‘বঙ্গমাতা সম্মাননা পদক’ পেলেন জাবি উপাচার্য

ভিশন বাংলা ডেস্ক: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম ‘বঙ্গমাতা সম্মাননা পদক ২০১৯’ লাভ করেছেন। শিক্ষায় বিশেষ অবদানের জন্য ‘বঙ্গমাতা পরিষদ’ তাঁকে এই সম্মাননা পদক প্রদান করে।

আজ বৃহস্পতিবার (৮ আগস্ট) জাতীয় প্রেস ক্লাবে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব-এর ৮৯তম জন্মবার্ষিকী উপলক্ষে বঙ্গমাতা পরিষদ আয়োজিত এক আলোচনাসভা ও গুণীজন সংবর্ধনা অনুষ্ঠানে উপাচার্যকে এ পদক প্রদান করা হয়।

পদক গ্রহণকালে উপাচার্য তাঁর অনুভূতি ব্যক্ত করতে গিয়ে বলেন, নবীন প্রজন্মের কাছে বঙ্গবন্ধুর জীবনাদর্শ আলোচনায় বঙ্গমাতার জীবনাচারও আলোচনার অবিচ্ছেদ্য অংশ হিসেবে উদ্ভাসিত হয়ে ওঠে। খোকা থেকে মুজিব, মুজিব থেকে মুজিব ভাই, মুজিব ভাই থেকে বঙ্গবন্ধু, বঙ্গবন্ধু থেকে জাতির পিতা হয়ে ওঠার পেছনে যার অবদান অনস্বীকার্য। তিনি হচ্ছেন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব।

উপাচার্য আরো বলেন, বঙ্গবন্ধুকে নিয়ে যতো বেশি আলোচনা হবে, বঙ্গমাতার অবদান ততো বেশি উদ্ভাসিত হবে। বঙ্গমাতার বিশালত্বের অজানা নতুন নতুন দিক উন্মোচিত হবে। বাংলার রাজনীতির ইতিহাসে বঙ্গবন্ধু ও বঙ্গমাতার নাম চির ভাস্বর হয়ে থাকবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফীন সিদ্দিক-এর সভাপতিত্বে এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাবেক কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী এমপি। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুন, পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম এমপি।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com