শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২:৪২ অপরাহ্ন

চীনে চলছে কুকুরের মাংস খাওয়ার মেলা

চীনে চলছে কুকুরের মাংস খাওয়ার মেলা

ডেস্ক রিপোর্ট: পশুর শরীর থেকে করোনাভাইরাসের উৎপত্তি নিয়ে বির্তকের মধ্যেই চীনের ইউলিন শহরে চলছে কুকুরের মাংস খাওয়ার মেলা।

১০ দিন ধরে চলা এ মেলায় মহামারি উপেক্ষা করেই ভিড় করছেন অনেকে। তবে অন্য যেকোন বছরের তুলনায় ভিড়টা একটু কমই বলছেন দর্শনার্থীরা।

কুকুরের মাংস খাওয়ার অভ্যাস চীনের মানুষদের বহুদিনের। চীনের বন্যপ্রাণি বেচাকেনার বাজার থেকে করোনা ছড়িযেছে এমন বিতর্ক থাকলেও থামেনি বন্যপ্রাণি খাওয়ার চিরচেনা অভ্যাস। এবারও ইউলিন শহরে বসেছে কুকুরের মাংস খাওয়ার মেলা।

প্রতি বছরই এই উৎসবে যোগ দেন হাজার হাজার মানুষ। নানা পদের খাবারের পাশাপাশি সেখানে বিক্রি হয় খাঁচায় বন্দি জীবন্ত কুকুরও। বাদ পড়ে না কয়েকদিন বয়সী ছোট ছোট কুকুরছানাও।

গত এপ্রিলে শেনজেন শহরে কুকুরের মাংস খাওয়া নিষিদ্ধও হয়েছে। তবে আটকায়নি ইউলিন শহরের এই মেলা। গত ২১শে জুন থেকে শুরু হওয়া এই মেলা চলবে ৩০শে জুন পর্যন্ত।

পশুপ্রেমীরা মনে করছেন, করোনার কারণে এই বছরের পর হয়তো চীনে কুকুর খাওয়ার এই উৎসব বন্ধ হবে। চীনা প্রশাসন বন্যপ্রাণী খাওয়া রোধে আইন করছে বলেও শোনা যাচ্ছে। আইন হলে কুকুরের প্রতি এমন নির্মমতার মেলা বন্ধ করা সম্ভব হবে বলেও মনে করছেন বিশেষজ্ঞরা।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com