বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:১৬ অপরাহ্ন

সভাপতি ইলিয়াস কাঞ্চন, সাধারণ সম্পাদক জায়েদ খান

সভাপতি ইলিয়াস কাঞ্চন, সাধারণ সম্পাদক জায়েদ খান

বিনোদন ডেস্ক: অন্যবারের তুলনায় এবার চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন নিয়ে সবার আগ্রহ ছিল তুমুল। প্রায় মাসখানেক ধরেই এই নির্বাচনকে ঘিরে শোবিজ অঙ্গনে চলছিল আলোচনা, সমালোচনার ঝড়। অবশেষে সব জল্পনা-কল্পনার ইতি ঘটিয়ে নতুন নেতৃত্ব পেল শিল্পী সমিতি। সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন ইলিয়াস কাঞ্চন। অন্য দিকে, তৃতীয়বার সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন জায়েদ খান।

শুক্রবার (২৮ জানুয়ারি) নির্বাচনকে কেন্দ্র করে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (এফডিসি) বসে তারকাদের মিলনমেলা। সকাল থেকেই তারকাদের আনাগোনা শুরু হয়। দিনভর ভোটগ্রহণ শেষে সারা রাত চলে ভোট গণনা।

শনিবার (২৯ জানুয়ারি) ভোর পৌনে ৬টার দিকে ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার পীরজাদা হারুন।

ফলাফল অনুযায়ী আগামী দুই বছরের জন্য সভাপতি হিসেবে ইলিয়াস কাঞ্চন, সাধারণ সম্পাদক হিসেবে জায়েদ খান নির্বাচিত হয়েছেন। তারা ভোট পেয়েছেন যথাক্রমে ১৯১টি ও ১৭৬টি। তাদের নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন সভাপতি পদে মিশা সওদাগর আর সাধারণ সম্পাদক পদে নিপুণ। তারা ভোট পেয়েছেন যথাক্রমে ১৪৮টি ও ১৬৩টি।

অন্যান্য পদে বিজয়ীরা হলেন- সহ-সভাপতি- ডিপজল (২১৯) ও রুবেল (১৯১), সহ-সাধারণ সম্পাদক- সাইমন সাদিক (২১২), সাংগঠনিক সম্পাদক- শাহানূর (১৮৪), আন্তর্জাতিক সম্পাদক- জয় চৌধুরী (২০৫), দফতর ও প্রচার সম্পাদক- আরমান (২৩২), সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক- ইমন (২০৩), কোষাধ্যক্ষ- আজাদ খান (১৯৩)

এছাড়াও কার্যকরী পরিষদে নির্বাচিত হয়েছেন- রোজিনা (১৮৫), মৌসুমী (২২৫), কেয়া (২১২), জেসমিন (২০৮), অঞ্জনা (২২৫), অমিত হাসান (২২৭), চুন্নু (২২০), আলিরাজ (২০৩), সুচরিতা (২০১), ফেরদৌস (২৪০) ও অরুণা বিশ্বাস (১৯২)।

উল্লেখ্য, চলচ্চিত্র শিল্পী সমিতির মোট ভোটার ছিলেন ৪২৮ জন। নির্বাচনে ভোট দিয়েছেন ৩৬৫ জন। ১০টি ভোট বাতিল হয়েছে। বৈধ ভোট ছিল ৩৫৫টি।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com