শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:৪১ অপরাহ্ন

রমজানেও করোনার টিকাদান কার্যক্রম চলবে: স্বাস্থ্যমন্ত্রী

রমজানেও করোনার টিকাদান কার্যক্রম চলবে: স্বাস্থ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক জানিয়েছেন, রমজান মাসেও রাজধানীসহ সারা দেশে করোনার টিকাদান কার্যক্রম স্বাভাবিক প্রক্রিয়ায় চলবে। আজ বৃহস্পতিবার রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে ‘স্বাস্থ্যমন্ত্রী জাতীয় পুরস্কার ২০২০’ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এই তথ্য জানান। মন্ত্রী বলেন, যেসব কেন্দ্রে টিকা দেওয়া হচ্ছে, সেখান থেকে যথারীতি টিকা নেওয়া যাবে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমরা ৮০ শতাংশ মানুষের টিকাদানের লক্ষ্য নির্ধারণ করেছি। এ লক্ষ্যপূরণে সারা দেশে গণটিকা কার্যক্রম আরো তিনদিন চলমান থাকবে।

স্বাস্থ্য খাতকে ডিজিটালাইসড করা হবে উল্লেখ করে তিনি বলেন, আমরা প্রত্যেকটি হাসপাতাল সিসি ক্যামেরার আওতায় আনব এবং কেন্দ্রীয়ভাবে তা নিয়ন্ত্রণ করা হবে।

মন্ত্রী জানান, এখন পর্যন্ত টিকার প্রথম ডোজের আওতায় এসেছেন ১২ কোটি ৭১ লাখ ৬৪ হাজার ৩২৩ জন। দুই ডোজ টিকা পেয়েছেন ১০ কোটি ৩১ লাখ ৩০ হাজার ৪৭৮ জন মানুষ। টিকার বুস্টার (তৃতীয়) ডোজ পেয়েছেন ৮১ লাখ ৬৪ হাজার ২১১ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক এ বি এম খুরশিদ আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিনিয়র সচিব লোকমান হোসেন মিয়া, স্বাস্থ্যশিক্ষা বিভাগের সচিব সাইফুল ইসলাম বাদল ও লাইন ডিরেক্টর মিজানুর রহমান প্রমুখ।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com