সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১২:৫৫ অপরাহ্ন

শাহজালালে ৭ কোটি টাকার স্বর্ণসহ ৪ যাত্রী আটক

শাহজালালে ৭ কোটি টাকার স্বর্ণসহ ৪ যাত্রী আটক

নিজস্ব প্রতিবেদক: হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন), জাতীয় গোয়েন্দা সংস্থা (এনএসআই) ও ঢাকা কাস্টমসের বিশেষ এক অভিযানে চার যাত্রীর কাছ থেকে ছয় কেজি ৯৫৬ গ্রাম সোনা আটক করা হয়েছে।

শনিবার (০২ ডিসেম্বর) সন্ধ্যায় গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়নের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক।তিনি জানান, জাতীয় গোয়েন্দা সংস্থার তথ্যমতে পেস্ট ফর্মের গোল্ড, গোল্ড বিস্কুট এবং সোনার অলংকার উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় যাত্রী মো. আলী হোসেন একটি এয়ারলাইন্স যোগে দুবাই থেকে দেশে আসেন। যাত্রী জসীম উদ্দিন (৪৭), লিটু মিয়া (৩৯) এবং যাত্রী মোহাম্মদ জুম্মন খান ইমিরেটস এয়ারলাইন্সে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আসেন।

যাত্রীরা বিমানবন্দরে অবতরণ করার পর এপিবিএন, এনএসআই ও কাস্টমস যৌথ অভিযান পরিচালনা করে। অভিযানে যাত্রীদের শনাক্ত করে পায়ুপথে গোল্ড রয়েছে মর্মে সন্দেহের ভিত্তিতে তাদের আটক করা হয়। পরে উত্তরায় অবস্থিত হলি ল্যাব ডায়াগনস্টিক সেন্টারে পাঠিয়ে এক্সরে করলে তাদের পায়ুপথে স্বর্ণের অস্তিত্ব লক্ষ্য করা যায়।

তিনি আরও জানান, আলী হোসেনের কাছ থেকে তিনটি ডিম্বাকৃতির পেস্ট গোল্ড (৮৮০ গ্রাম), গোল্ড বিস্কুট এবং অলংকারসহ মোট এক কেজি ৯৪ গ্রাম সোনা পাওয়া যায়। জসীম উদ্দিনের কাছ থেকে নয়টি ডিম্বাকৃতির পেস্ট গোল্ড (১৯৫০ গ্রাম), গোল্ড বিস্কুট এবং অলংকারসহ মোট দুই কেজি ১৬৪ গ্রাম সোনা পাওয়া যায়। এছাড়া মোহাম্মদ জুম্মন খানের কাছ থেকে ১৫৩৪ গ্রাম সোনা পাওয়া যায়। অপরদিকে লিটু মিয়ার কাছ থেকে ২১৬৪ গ্রাম সোনা পাওয়া যায়। সবমিলে আসামিদের কাছ থেকে সাত কোটি টাকার সোনা পাওয়া যায়। তাদের বিরুদ্ধে বিমানবন্দর থানায় মামলা দিয়ে আইনি ব্যবস্থা নেওয়া হয়েছে।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com