মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:৫০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
কুড়িগ্রাম উলিপুরে নিয়োগ বাণিজ্যের বিভিন্ন দুর্নীতির অভিযোগে প্রিন্সিপাল অবরুদ্ধ, দফায় দফায় বৈঠক ও বিক্ষোভ মিছিল জাতীয় লেখক উৎসবে সন্মাননা পেলেন কবি ও সাংবাদিক মোল্লা মোঃ রানা কসবায় ঈদে মিলাদুন্নবী ও সিরাতুুন্নবী সমর্থকদের মধ্যে সংঘর্ষে প্রায় ৫০ জন আহত দেশ ছাড়ার গুঞ্জন, যা বললেন আসিফ নজরুল ২০১৪ সালে আখাউড়ায় ভোটকেন্দ্রে হত্যার ঘটনায় সাবেক আইনমন্ত্রীর বিরুদ্ধে মামলা ঢাকা কলেজসহ তিন সরকারি কলেজে নতুন অধ্যক্ষ, তিন কলেজে উপাধ্যক্ষ নিয়োগ বৈষম্যবিরোধী আন্দোলন ও রাষ্ট্র-সংস্কার প্রসঙ্গ দেশে পালিত হচ্ছে পবিত্র ঈদে মিলাদুন্নবী আলেমরা ঐক্যবদ্ধ হলে বিজয় কেউ ঠেকাতে পারবে না: জামায়াত ইউনূসকে চুবানো-খালেদাকে ফেলে দেওয়ার হুমকিতে শেখ হাসিনার বিরুদ্ধে মামলা
জোরপূর্বক দখলকৃত বাড়ি ও জমি ফেরত পেতে সংবাদ সম্মেলন

জোরপূর্বক দখলকৃত বাড়ি ও জমি ফেরত পেতে সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টার: সাভারের ডেইরি ফার্ম সংলগ্ন কলমা ভূইয়া পাড়া এলাকায় জোরপূর্বক বেদখলকৃত বাড়ি ও জমি ফেরতের দাবিতে সংবাদ সম্মেলন করেছেন জমির মালিক এক ভুক্তভোগী পরিবার।

গত শনিবার জোরপূর্বক বাড়ী ও জমি দখল করার অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেন মো: মিজান ও তার পরিবার।

সংবাদ সম্মেলনে মিজান ও তার পরিবারের সদস্যরা বলেন, স্বৈরাচারী সরকারের সাবেক তথ্য উপদেষ্টা আব্দুস সোবহানের কথিত ভাগ্নে পরিচয়দানকারী দখলবাজ, ভূমিদস্যু কফিলউদ্দিন ভূইয়া ও সাভার ইউনিয়নের চেয়ারম্যান সোহেল রানা গং দলীয় প্রভাব খাটিয়ে ও অবৈধ ক্ষমতাবলে দীর্ঘদিন তাদের জমি ও বাড়ি কব্জা রেখেছেন।

ভুক্তভোগী মো: মিজান বলেন, দলীয় প্রভাব খাটিয়ে ও ভয়ভীতি দেখিয়ে ২০১৯ সালে আমাকে ও আমার পরিবারকে মিথ্যা মামলা দিয়ে আমার জায়গা থেকে বের করে জোরপূর্বক বাড়ি ও জায়গা দখল করে স্থানীয় প্রভাবশালী আওয়ামী লীগ নেতা ও সাভার ইউনিয়নের চেয়ারম্যানের যোগসাজশে কফিলউদ্দিন ভূইয়া, মো: নিজাম উদ্দিন, সিরাজ আহমেদ, শ্যামল, রহিম, নুর ইসলাম, আজিজ, সামসু গং।

তিনি আরও বলেন, পৈত্রিক সম্পত্তিতে পরিবার নিয়ে বসবাস করা অবস্থায় ও বিজ্ঞ আদালতের নির্দেশনা থাকা স্বত্বেও কফিলউদ্দিন, সোহেল রানা ও তাদের সন্ত্রাসী বাহিনী আমাকেসহ আমার পরিবারকে সন্ত্রাসী বাহিনী সাথে নিয়ে দেশীয় লাঠিসোটা হাতে হত্যার উদ্দেশ্যে মারধর করে জখম করে ও হত্যার হুমকি দিয়ে জমি থেকে বের করে দেয়। এ ব্যাপারে একাধিকবার স্থানীয় থানা প্রশাসনকে জানালে কোনো সুরাহা তারা দিতে পারেনি এবং দখলবাজ কফিলউদ্দিন গংদের বিরুদ্ধেও কোনো ব্যবস্থা নেয়া হয়নি। একাধিকবার সাভার থানা ও স্থানীয়ভাবে বিচার-শালিসে জমির বৈধ কাজগপত্র থাকা স্বত্বেও আমি ও আমার পরিবার কোনো বিচার পায়নি। বর্তমানে আমি আমার জায়গায় অবস্থান করছি। এমতাবস্থায় কফিলউদ্দিন গংরা আমার ও আমার পরিবারকে বড়ো ধরনের ক্ষতি করতে পারে মর্মে আশঙ্কা করছি।

দেশের এই ক্রান্তিলগ্নে গণমাধ্যমের সুদূরপ্রসারী ভূমিকার মাধ্যমে চাঁদাবাজ, দখলবাজ, ভূমিদস্যুদের বিরুদ্ধে দৃঢ় পদক্ষেপ শুরু হয়েছে যা সত্যিই প্রসংশার যোগ্য। আর তাই এই সন্ত্রাসী বাহিনীদের হাত থেকে দখলকৃত বাড়ি ও জমি ফেরত এবং আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে বিচার দাবি করেছেন ভুক্তভোগী মো: মিজান ও তার পরিবার।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com