বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:৪৭ পূর্বাহ্ন

টি-২০ বিশ্ব একাদশের নেতৃত্বে আফ্রিদি

টি-২০ বিশ্ব একাদশের নেতৃত্বে আফ্রিদি

আঙুলের চোটে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বিশ্ব একাদশ থেকে নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন ইংল্যান্ডের অধিনায়ক ইয়ন মরগান। বৃহস্পতিবার (৩১ মে) লর্ডসে ক্যারিবিয়ানদের বিপক্ষে অনুষ্ঠিতব্য চ্যারিটি টি-২০ ম্যাচে বিশ্ব একাদশের হয়ে নেতৃত্ব দেওয়ার কথা ছিল তার।

ইয়ন মরগানের জায়গায় দলে এসেছেন আরেক ইংলিশ ক্রিকেটার স্যাম বিলিংস। তবে বিশ্ব একাদশকে নেতৃত্ব দেবেন পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি।

বিলিংস ছাড়াও দলে এসেছেন বাঁ-হাতি পেসার টাইমাল মিলস ও অলরাউন্ডার স্যাম কারান। সব মিলিয়ে আট দেশের ১৪ ক্রিকেটার আছেন বিশ্ব একাদশ দলে। এর আগে অসুস্থতার জন্য বিশ্ব একাদশ থেকে ছিটকে যান হার্দিক পান্ডিয়া। ব্যক্তিগত কারণে বিশ্ব একাদশের দল থেকে বেশ আগেই নিজেকে সরিয়ে নিয়েছেন বাংলাদেশের টেস্ট ও টি-২০ অধিনায়ক সাকিব আল হাসান। সাকিবের পরিবর্তে বিশ্ব একাদশে সুযোগ পান নেপালের স্পিনার সন্দীপ লামিচান।

গত বছরের সেপ্টেম্বরে হারিকেন ইরমা ও মারিয়ার আঘাতে লণ্ডভণ্ড হয়ে যায় ক্যারিবীয় দ্বীপপুঞ্জের দু’টি ক্রিকেট স্টেডিয়াম। ধ্বংসস্তুপে পরিণত হওয়া স্টেডিয়াম দু’টি সংস্কারের জন্য তহবিল গঠনের লক্ষ্যে ওয়েস্ট ইন্ডিজ দলের বিপক্ষে বিশ্ব একাদশের একটি চ্যারিটি ম্যাচের আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে আইসিসি, মেরিলবোন ক্রিকেট ক্লাব (এমসিসি) ও ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

ওয়েস্ট ইন্ডিজ দল : ক্রিস গেইল, এভিন লুইস, এন্ড্রে ফ্লেচার, মারলন স্যামুয়েলস, দিনেশ রামদিন (উইকেট-রক্ষক), কার্লস ব্রাথওয়াইট (অধিনায়ক), আন্দ্রে রাসেল, স্যামুয়েল বাদ্রি, রোভম্যান পাওয়েল, কেস্রিক উইলিয়ামস, রায়াদ এমরিত, অ্যাসলে নার্স, কিমো পল।

বিশ্ব একাদশ : তামিম ইকবাল (বাংলাদেশ), শহীদ আফ্রিদি (পাকিস্তান, অধিনায়ক), স্যাম বিলিংস (ইংল্যান্ড), লুক রঙ্কি (নিউজিল্যান্ড, উইকেট-রক্ষক), শোয়েব মালিক (পাকিস্তান), দিনেশ কার্তিক (ভারত), থিসারা পেরেরা (শ্রীলঙ্কা), মিচেল ম্যাকলেনাগান (নিউজিল্যান্ড), রশিদ খান (আফগানিস্তান), সন্দীপ লামিচানে (নেপাল), টাইমাল মিলস ও স্যাম কারান।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2014 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com