সোমবার, ১৫ Jul ২০২৪, ০২:৩৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বেনজীর দোষী সাব্যস্ত হলে দেশে ফিরতেই হবে: কাদের কথা, কবিতা,সংগীত ও নৃত্যে রবীন্দ্র -নজরুল জয়ন্তী ১৪৩১ উদযাপন ডেঙ্গু : মে মাসে ১১ জনের মৃত্যু, হাসপাতালে ৬৪৪ প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব হতে পারে আওয়ামী লীগের ত্যাগী নেতা ফখরুল ইসলাম প্রিন্স নওগাঁর মান্দায় নিয়ম-বহির্ভূত রেজুলেশন ছাড়াই উপজেলার একটি প্রাথমিক স্কুলের টিন বিক্রির অভিযোগ আর্তনাদ করা সেই পরিবারের পাসে IGNITE THE NATION ঘূর্ণিঝড় রেমালের তান্ডবে ক্ষতিগ্রস্ত শরণখোলা ও সুন্দরবন নওগাঁর শৈলগাছী ইউনিয়ন পরিষদের ২০২০০৪-২০২৫ অর্থবছরের উন্মুক্ত বাজেট ঘোষণা নরসিংদী মেহেরপাড়া ইউনিয়ন পরিষদের সাবেক ইউপি চেয়ারম্যানকে কুপিয়ে হত্যা কালাইয়ে সহিদুল হত্যা মামলায় দশজনের যাবজ্জীবন
এশিয়া কাপের দলগুলোর পূর্ণাঙ্গ স্কোয়াড

এশিয়া কাপের দলগুলোর পূর্ণাঙ্গ স্কোয়াড

ভিশন বাংলা ডেস্ক: আগামীকাল ১৫ সেপ্টেম্বর শনিবার সংযুক্ত আরব আমিরাতে (ইউএই) বাংলাদেশ ও শ্রীলংকার মধ্যকার ম্যাচ দিয়ে পর্দা উঠতে যাচ্ছে এশিয়া কাপের ১৪তম আসরের। এবারের আসরে অংশগ্রহন করা ছয়টি দেশকে ভাগ করা হয়েছে দুটি গ্রুপে। এশিয়া কাপের ১৪তম আসরের প্রতিটি ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৫টায়। বেসরকারি টিভি চ্যানেল ‘গাজী টিভি’ সবগুলো ম্যাচে সরাসরি সম্প্রচার করবে। উপমহাদেশের দর্শকরা ‘স্টার স্পোর্টস’, যুক্তরাষ্ট্রে ‘উইলো টিভি’, যুক্তরাজ্যে ‘স্কাই স্পোর্টস’, অস্ট্রেলিয়ায় ‘ফক্স স্পোর্টস’, মধ্যপ্রাচ্য ও উত্তর আফ্রিকার দর্শকরা ‘ওএসএন স্পোর্টস ক্রিকেট এইচডি’ এবং দক্ষিণ আফ্রিকায় টুর্নামেন্টের খেলাগুলো সরাসরি সম্প্রচার করবে ‘সুপার স্পোর্টস’। পাশাপাশি জনপ্রিয় এই টিভির অনলাইন সাইটেও খেলাগুলো দেখানো হবে।

সবশেষ ২০১৬ সালে এশিয়া সেরার আসর হয়েছিল টি-টোয়েন্টি ফরম্যাটে। আয়োজক ছিল বাংলাদেশ। সেবার টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখে এশিয়ার দেশগুলো ছোট ফরম্যাটে টুর্নামেন্টটি খেলেছিল। ওয়ানডে বিশ্বকাপের কথা মাথায় রেখে এবারের আসর করা হয়েছে ওয়ানডে ফরম্যাটে। দুই বছর পর হতে চলা এবারের আসরে ভারত এবং পাকিস্তান রয়েছে একই গ্রুপে। চিরপ্রতিদ্বন্দ্বী দুই দলের সঙ্গে ‘এ’ গ্রুপে রয়েছে হংকং। অন্যদিকে গ্রুপ ‘বি’তে আছে বাংলাদেশ, শ্রীলংকা আর আফগানিস্তান। ইউএইর’ দুটি কেন্দ্র আবুধাবি ও দুবাইয়ে হবে ম্যাচগুলো। দুটি গ্রুপ থেকে দুটি করে চারটি দল সুপার ফোরে উঠবে, দুটি দল বিদায় নেবে। সুপার ফোরে চারটি দল একে অপরের সঙ্গে খেলবে।

এক নজরে দলগুলোর স্কোয়াড দেখে নেয়া যাক-

বাংলাদেশ স্কোয়াড
তামিম ইকবাল, লিটন দাস, সাকিব আল হাসান, মাহমুদুল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, আরিফুল হক, মোহাম্মদ মিথুন, মোসাদ্দেক হোসেন সৈকত, নাজমুল হোসেন শান্ত, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), মুমিনুল হক, মেহেদী হাসান মিরাজ, আবু হায়দার রনি, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান, নাজমুল ইসলাম অপু।ভারতের স্কোয়াড
রোহিত শর্মা (অধিনায়ক), শিখর ধাওয়ান (সহ-অধিনায়ক), লোকেশ রাহুল, আম্বাতি রাইডু, মনিশ পাণ্ডে, কেদার জাদভ, মহেন্দ্র সিং ধোনি, দিনেশ কার্তিক, হার্দিক পাণ্ডিয়া, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, ভুবনেশ্বর কুমার, জাসপ্রিত বুমরাহ, শার্দুল ঠাকুর, খলিল আহমেদ।

পাকিস্তান স্কোয়াড
ফখর জামান, ইমাম উল-হক, শান মাসুদ, বাবর আজম, শোয়েব মালিক, সরফরাজ আহমেদ (অধিনায়ক), আসিফ আলি, হারিস সোহেল, শাদাব খান, মুহাম্মদ নওয়াজ, ফাহিম আশরাফ, হাসান আলী, মোহাম্মদ আমির, জুনাইদ খান, উসমান সিনওয়ারি, শাহীন আফ্রিদি।

শ্রীলংকা স্কোয়াড
উপুল থারাঙ্গা, আমিলা আপোনসো, দুশমান্থ চামিরা, আকিলা ধনঞ্জয়া, নিরোশান ডিকওয়েলা, অ্যাঞ্জেলো ম্যাথুজ (অধিনায়ক), ধনঞ্জয়া ডি সিলভা, সেহান জয়াসুরিয়া, সুরঙ্গা লাকমল, লাসিথ মালিঙ্গা, কুশল মেন্ডিস, দিলরুয়ান পেরেরা, কুশল পেরেরা, থিসারা পেরেরা, কাসুন রাজিথা, দাসুন শানাকা।

আফগানিস্তান স্কোয়াড
মোহাম্মদ শাহজাদ, ইহসানুল্লাহ জানাত, আসগর আফগান (অধিনায়ক), জাভেদ আহমদি, রহমত শাহ, হাশমতউল্লাহ শহীদি, মোহাম্মদ নবী, গুলবদিন নাইব, রশীদ খান, নাজিবুল্লাহ জাদরান, মুজিব-উর রহমান, আফতাব আলম, সামিউল্লাহ শেনওয়ারি, মুনির আহমদ, সৈয়দ শিরজাদ, শরফুদ্দীন আশরাফ, ওয়াফাদার।

হংকং স্কোয়াড
আনশুম্যান রাথ (অধিনায়ক), আইজাজ খান, বাবর হায়াৎ, ক্যামেরন ম্যাকাউলসন, ক্রিস্টোফার কার্টার, ইহসান খান, ইহসান নওয়াজ, আরশাদ মোহাম্মদ, কিঞ্চিৎ শাহ, নাদিম আহমদ, স্কট ম্যাকিচনি, তানভীর আহমেদ, নিজাকাত খান, রাগ কাপুর,  তানবীর আফজাল, ওয়াকাস খান, আফতাব হুসাইন।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com