সোমবার, ১৫ Jul ২০২৪, ০২:১৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বেনজীর দোষী সাব্যস্ত হলে দেশে ফিরতেই হবে: কাদের কথা, কবিতা,সংগীত ও নৃত্যে রবীন্দ্র -নজরুল জয়ন্তী ১৪৩১ উদযাপন ডেঙ্গু : মে মাসে ১১ জনের মৃত্যু, হাসপাতালে ৬৪৪ প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব হতে পারে আওয়ামী লীগের ত্যাগী নেতা ফখরুল ইসলাম প্রিন্স নওগাঁর মান্দায় নিয়ম-বহির্ভূত রেজুলেশন ছাড়াই উপজেলার একটি প্রাথমিক স্কুলের টিন বিক্রির অভিযোগ আর্তনাদ করা সেই পরিবারের পাসে IGNITE THE NATION ঘূর্ণিঝড় রেমালের তান্ডবে ক্ষতিগ্রস্ত শরণখোলা ও সুন্দরবন নওগাঁর শৈলগাছী ইউনিয়ন পরিষদের ২০২০০৪-২০২৫ অর্থবছরের উন্মুক্ত বাজেট ঘোষণা নরসিংদী মেহেরপাড়া ইউনিয়ন পরিষদের সাবেক ইউপি চেয়ারম্যানকে কুপিয়ে হত্যা কালাইয়ে সহিদুল হত্যা মামলায় দশজনের যাবজ্জীবন
উত্তেজনা ছড়িয়ে ভারতের বিপক্ষে আফগানিস্তানের ড্র

উত্তেজনা ছড়িয়ে ভারতের বিপক্ষে আফগানিস্তানের ড্র

ভিশন বাংলা ডেস্ক: ভারতের ওপেনিং জুটির ব্যাটিং দেখে মনে হচ্ছিল ম্যাচটিতে তারা বুঝি সহজে জয় পেতে চলেছে। কিন্তু তেমন কিছু হলো না। শেষ দিকে এক পর্যায়ে তাদের হারের শঙ্কা তৈরি হয়েছিল। তবে শেষমেশ তাদের হারতে হয়নি। আবার জয় পায়নি আফগানিস্তানও। ড্রয়ের মাধ্যমে শেষ হয়েছে ম্যাচটি। ভারতের মতো দলের বিপক্ষে ড্র করতে পারাটাও নিশ্চয়ই আফগানিস্তানের জন্য কম কিছু নয়।

ম্যাচটিতে শেষ দুই ওভারে জয়ের জন্য ভারতের প্রয়োজন ছিল ১৩ রান। ৪৯তম ওভারে দুই উইকেট হারিয়ে ছয় রান সংগ্রহ করে ভারত। শেষ ওভারে জয়ের জন্য ভারতের প্রয়োজন ছিল সাত রান। তাদের হাতে তখন মাত্র এক উইকেট। এই ওভারে বোলিংয়ে ছিলেন রশীদ খান। ব্যাটিংয়ে ছিলেন রবীন্দ্র জাদেজা ও খলিল আহমেদ।

ওভারের প্রথম বলটি ডট হয়। দ্বিতীয় বলে চার মারেন রবীন্দ্র জাদেজা। তৃতীয় বল থেকে সিঙ্গেল নেন তিনি। চতুর্থ বল থেকে সিঙ্গেল নেন খলিল আহমেদ। পঞ্চম বলে উড়িয়ে মারেন রবীন্দ্র জাদেজা। তিনি হয়তো ভেবেছিলেন ছক্কা মেরে ম্যাচ শেষ করবেন। কিন্তু সেটি হয়নি। সীমানা পার হয়নি বল। বল গিয়ে জমা পড়ে নাজিবউল্লাহ জাদরানের হাতে।

মঙ্গলবার এশিয়া কাপে সুপার ফোরের ম্যাচে আফগানিস্তানের দেয়া ২৫৩ রানের জয়েল টার্গেটে ব্যাট করতে নেমে ৪৯.৫ ওভারে ২৫২ রান সংগ্রহ করে অলআউট হয় ভারত। দলের পক্ষে লোকেশ রাহুল ৬০, আম্বাতি রায়ডু ৫৭ ও দিনেশ কার্তিক ৪৪ রান করেন। আফগানিস্তানের বোলারদের মধ্যে আফতাব আলম ২টি, মোহাম্মদ নবী ২টি, রশীদ খান ২টি ও জাভেদ আহমদি ১টি করে উইকেট শিকার। ভারতের তিনজন ব্যাটসম্যান রান আউট হন।

অবশ্য ড্র করলেও আগেই ফাইনালের টিকিট কেটে রেখেছিল ভারত। তাই আগামী ২৮ সেপ্টেম্বর তারা ফাইনাল ম্যাচে খেলবে। আর আগেই আফগানিস্তানের বিদায় নিশ্চিত হয়ে ছিল। তাই টুর্নামেন্ট শেষ করার আগে ড্র করাটাও তাদের জন্য কম নয়।

দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে এদিন ব্যাটিংয়ে নেমে শুরুটা দারুণ করেছিল ভারত। ওপেনিং জুটিতে ১১০ রানের পার্টনারশিপ গড়েন লোকেশ রাহুল ও আম্বাতি রায়ডু। দলীয় ১১০ রানে মোহাম্মদ নবীর বলে নাজিউল্লাহ জাদরানের হাতে ক্যাচ হন আম্বাতি রায়ডু। ৪৯ বলে ৫৭ রান করেন তিনি। ওয়ানডেতে এটি তার অষ্টম অর্ধশত।

দলীয় ১২৭ রানে রশীদ খানের বলে এলবিডব্লিউ হন লোকেশ রাহুল। ওয়ানডেতে এটি তার দ্বিতীয় অর্ধশত। দলের রান যখন ১৪২ তখন জাভেদ আহমদির বলে এলবিডব্লিউ হন মহেন্দ্র সিং ধোনি। দলীয় ১৬৬ রানে আফতাব আলমের বলে উইকেটরক্ষকের হাতে ক্যাচ হন মনিশ পান্ডে।

এরপর দলীয় ২০৪ রানে রান আউট হন কেদার যাদব। দলীয় ২০৫ রানে মোহাম্মদ নবীর বলে এলবিডব্লিউ হন দিনেশ কার্তিক। দলীয় ২২৬ রানে আফতাব আলমের বলে বোল্ড হন দীপক চাহার। দলীয় ২৪২ রানে রান আউট হন কুলদীপ যাদব। দলের রান যখন ২৪৫ তখন রান আউট হন সিদ্ধার্থ কাউল। ইনিংসের শেষ ওভারে রশীদ খানের বলে নাজিবউল্লাহ জাদরানের হাতে ধরা পড়েন রশীদ খান।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে আট উইকেটে ২৫২ রান সংগ্রহ করে আফগানিস্তান। দলের পক্ষে দুর্দান্ত সেঞ্চুরি করেন ওপেনার মোহাম্মদ শাহজাদ। ১১৬ বলে ১২৪ রান করেন তিনি। ওয়ানডেতে এটি তার পঞ্চম সেঞ্চুরি। এছাড়া মোহাম্মদ নবীও নজরকাড়া ব্যাট করেন। ৫৬ বলে ৬৪ রান করেন তিনি। ওয়ানডেতে এটি তার ১২তম অর্ধশত। ভারতীয় বোলারদের মধ্যে খলিল আহমেদ ১টি, দীপক চাচার ১টি, রবীন্দ্র জাদেজা ৩টি, কুলদীপ যাদব ২টি ও কেদার যাদব ১টি করে উইকেট শিকার করেন।

সংক্ষিপ্ত স্কোর

ফল: ম্যাচ ড্র

আফগানিস্তান ইনিংস: ২৫২/৮ (৫০ ওভার)

(মোহাম্মদ শাহজাদ ১২৪, জাভেদ আহমদি ৫, রহমত শাহ ৩, হাশমতউল্লাহ শহীদি ০, আসঘার আফগান ০, গুলবদিন নাইব ১৫, মোহাম্মদ নবী ৬৪, নাজিবউল্লাহ জাদরান ২০, রশীদ খান ১২*, আফতাব আলম ২*; খলিল আহমেদ ১/৪৫, দীপক চাহার ১/৩৭, সিদ্ধার্থ কাউল ০/৫৮, রবীন্দ্র জাদেজা ৩/৪৬, কুলদীপ যাদব ২/৩৮, কেদার যাদব ১/২৭)।

ভারত ইনিংস: ২৫২ (৪৯.৫ ওভার)

(লোকেশ রাহুল ৬০, আম্বাতি রায়ডু ৫৭, দিনেশ কার্তিক ৪৪, মহেন্দ্র সিং ধোনি ৮, মনিশ পান্ডে ৮, কেদার যাদব ১৯, রবীন্দ্র জাদেজা ২৫, দীপক চাহার ১২, কুলদীপ যাদব ৯, সিদ্ধার্থ কাউল ০, খলিল আহমেদ ১*; আফতাব আলম ২/৫৩, মুজিব উর রহমান ০/৪৩, গুলবদিন নাইব ০/৪১, মোহাম্মদ নবী ২/৪০, রশীদ খান ২/৪১, জাভেদ আহমদি ১/১৯, রহমত শাহ ০/১০)।

প্লেয়ার অব দ্য ম্যাচ: মোহাম্মদ শাহজাদ (আফগানিস্তান)।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com