সোমবার, ১৫ Jul ২০২৪, ০৩:০৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বেনজীর দোষী সাব্যস্ত হলে দেশে ফিরতেই হবে: কাদের কথা, কবিতা,সংগীত ও নৃত্যে রবীন্দ্র -নজরুল জয়ন্তী ১৪৩১ উদযাপন ডেঙ্গু : মে মাসে ১১ জনের মৃত্যু, হাসপাতালে ৬৪৪ প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব হতে পারে আওয়ামী লীগের ত্যাগী নেতা ফখরুল ইসলাম প্রিন্স নওগাঁর মান্দায় নিয়ম-বহির্ভূত রেজুলেশন ছাড়াই উপজেলার একটি প্রাথমিক স্কুলের টিন বিক্রির অভিযোগ আর্তনাদ করা সেই পরিবারের পাসে IGNITE THE NATION ঘূর্ণিঝড় রেমালের তান্ডবে ক্ষতিগ্রস্ত শরণখোলা ও সুন্দরবন নওগাঁর শৈলগাছী ইউনিয়ন পরিষদের ২০২০০৪-২০২৫ অর্থবছরের উন্মুক্ত বাজেট ঘোষণা নরসিংদী মেহেরপাড়া ইউনিয়ন পরিষদের সাবেক ইউপি চেয়ারম্যানকে কুপিয়ে হত্যা কালাইয়ে সহিদুল হত্যা মামলায় দশজনের যাবজ্জীবন
সবক্ষেত্রে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে: প্রধানমন্ত্রী

সবক্ষেত্রে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে: প্রধানমন্ত্রী

ভিশন বাংলা ডেক্স: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশকে একটা সময় বাজেট দিতে অন্যের মুখাপেক্ষী হতে হতো। আজ নিজের টাকার বাজেট দিচ্ছে। বাংলাদেশ আজ খাদ্যে স্বয়ংসম্পন্ন। শুধু স্বয়ংসম্পন্ন-ই নয়, উদ্বৃও। শিক্ষা, স্বাস্থ্য, অর্থনীতি, শিল্প, বিনিয়োগ সবক্ষেত্রে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। এই অগ্রযাত্রা যেন ব্যাহত না হয়।

আজ বৃহস্পতিবার (০৪ অক্টোবর) গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশব্যাপী উন্নয়ন মেলার উদ্বোধনী বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ আজ প্রতিটি ক্ষেত্রে উন্নতি করছে। এই পরিকল্পনা আমরা বহু আগেই করেছিলাম। আমরা প্রতিটি ক্ষেত্রে গুরুত্ব দিয়েছি। বিশেষ করে শিক্ষায়। আমাদের তরুণ ছেলেমেয়েরা যেন সুশিক্ষা পায় যেটি তার জীবন জীবিকার পথ উন্মুক্ত করে দেবে, দেশে বিদেশে কর্মসংস্থানে ব্যবস্থা হবে সেটি নিশ্চিত করতে পেরেছি।

শেখ হাসিনা বলেন, বাংলাদেশ কারো মুখাপেক্ষী হয়ে থাকবে না। নিজের পায়ে দাঁড়াবে। ভবিষ্যত প্রজন্মের জন্য সুন্দর ও নিরাপদ পরিবেশ নিশ্চিত করতে কাজ করছে সরকার।

তিনি বলেন, ‘সংবিধান লঙ্ঘন করে যারা ক্ষমতা দখল করেছিল তারা দেশের উন্নয়ন না করে নিজেদের ভাগ্য উন্নয়ন করেছিল। আর আওয়ামী লীগের লক্ষ্য দেশের মানুষের ভাগ্য পরিবর্তন করা। আমরা ২০২০ সালে জাতির পিতার জন্মশতবার্ষিকী উদযাপন করবো। আমরা এমন ভাবে উদযাপন করতে চাই সে সময় বাংলাদেশ হবে ক্ষুদামুক্ত দারিদ্রমুক্ত দেশ। ২০২১ সাল আমাদের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী।’

তিনি আরও বলেন, ‘আমাদের লক্ষ্য শুধু বর্তমানে যারা আছে তারা নয়। তরুণ প্রজন্মের যত নাগরিক হবে বা যে শিশুটি জন্ম নেবে। সেও যেনো একটা সুন্দর পরিবেশে জন্ম নিতে পারে। তার বাবা, মা তাকে সবদিক থেকে উন্নত করতে পারে। সেই ধরনের একটি পরিবেশ সৃষ্টি করে দিয়ে যেতে চাই। সেই লক্ষ্য নিয়েই আমাদের কাজ ও উন্নয়ন পরিকল্পনা।’

প্রধানমন্ত্রী বলেন, আমাদের ভবিষ্যত ধাপে ধাপে এগোবে। তাদের হাতে দেশের ভবিষ্যত।  শিক্ষিত জাতি ছাড়া কোনো দেশ ক্ষুধামুক্ত-দারিদ্রমুক্ত হতে পারবে না। তাই আমাদের উন্নয়ন পরিকল্পনায় শিক্ষাকে সবচেয়ে বেশি গুরুত্ব দেওয়া হচ্ছে।

তিনি বলেন, আমাদের পরিকল্পনা ছিল দেশের তরুণ ছেলেমেয়েরা যেন সুশিক্ষা পায় যেটি তার জীবন জীবিকার পথ উন্মুক্ত করে দেবে, দেশে বিদেশে কর্মসংস্থানে ব্যবস্থা হবে সেটি নিশ্চিত করতে পেরেছি।

শেখ হাসিনা বলেন, আমাদের সব আয়োজন তরুণদের নিয়ে। আজকের উন্নয়ন মেলাও তরুণদের জন্য। এ মেলা তাদের জন্যই উৎসর্গ করলাম। তারাই উন্নয়নের মাধ্যমে দেশ গড়বে। এই উন্নয়ন যেন গ্রামপর্যায়েও ছড়িয়ে পড়ে সেই বার্তা পৌছে দেবে আজকের তরুণ প্রজন্ম।

অনুষ্ঠানে জাতীয় সংসদের স্পিকার শিরিন শারমিন চৌধুরী, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব নজিবুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com