শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৭:১২ পূর্বাহ্ন

ঢাকায় অভিষেক হচ্ছে সাদমানের

ঢাকায় অভিষেক হচ্ছে সাদমানের

ক্রীড়া প্রতিবেদক : ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টের জন্য শুরুতে ১৩ জনের স্কোয়াডই ঘোষণা করা হয়েছিল। পরে দুই দিনের প্রস্তুতি ম্যাচে বিসিবি একাদশের হয়ে দারুণ ব্যাটিংয়ের পুরস্কার হিসেবে সাদমান ইসলামকে অন্তর্ভুক্ত করে ১৪ জনের আকার দেওয়া হয় দলকে। সেই দলের ইমরুল কায়েসকে বাইরে রেখে এবার ১৩ জনের দলই দেওয়া হয়েছে ৩০ নভেম্বর থেকে শুরু হতে যাওয়া সিরিজের শেষ টেস্টের জন্য।

চট্টগ্রামে দুই ইনিংসে ৪৪ ও ২ রান করা ইমরুলকে যে বাদ দেওয়া হয়েছে, সেটিও বলার সুযোগ নেই। কারণ প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন আগেই জানিয়েছিলেন যে ডান কাঁধের চোটের জন্য এই ওপেনারকে বিশ্রামে রাখার পরামর্শ দিয়েছেন জাতীয় দলের ফিজিও তিহান চন্দ্রমোহন। যাঁর কাছ থেকে তামিম ইকবালের বিষয়েও কোনো সুখবর মেলেনি। গত সেপ্টেম্বরে শ্রীলঙ্কার বিপক্ষে এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে আঙুলের চোটে ছিটকে পড়া এই বাঁহাতি ওপেনার যখন ছিলেন ফেরার প্রক্রিয়ার শেষ পর্যায়ে, তখনই হানা দেয় নতুন ইনজুরি। সাইড স্ট্রেইনে পিছিয়ে যায় তাঁর ফেরা। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ দিয়ে ফেরার লক্ষ্য থাকলেও নতুন চোটের জায়গায় সমস্যা রয়ে যাওয়ায় এ ম্যাচেও খেলা হচ্ছে না তাঁর। রবিবার সন্ধ্যায় করানো স্ক্যানে দেখা গেছে, শরীরের ডান পাশে চোটের জায়গাটা ভেতরে খানিকটা ফুলে আছে। সেই সঙ্গে তরলও জমা হয়ে আছে কিছুটা। তাতেই মিরপুর টেস্টেও তাঁর না থাকাটা নিশ্চিত হয়ে যায়।

তামিম নেই, আবার ইমরুল কায়েসও বিশ্রামে। দুইয়ে মিলে সাদমান ইসলামের জন্য টেস্ট অভিষেকের দুয়ার খুলে যাওয়াটাও নিশ্চিত হয়ে গেছে একরকম। তামিম-ইমরুলের অনুপস্থিতিতে একরকম বাধ্য হয়েই স্কোয়াডে রেখে দিতে হয়েছে সৌম্য সরকারকে। এক বছর পর টেস্ট প্রত্যাবর্তনে চট্টগ্রামে ব্যর্থ এই তরুণ দুই ইনিংসে করেছেন শূন্য ও ১১ রান। এমন পারফরম্যান্সের পরও ঘটনাচক্রে আরেকটি সুযোগ পেয়ে যাচ্ছেন তিনি। আর সব শেষ জাতীয় লিগে ৬৪.৮০ গড়ে টুর্নামেন্টের সর্বোচ্চ ৬৪৮ রান করার পরও সাদমানকে ক্যারিবীয়দের বিপক্ষে দুই দিনের প্রস্তুতি ম্যাচে নিজেকে প্রমাণ করার অপেক্ষায় থাকতে হয়েছে। সেই ম্যাচে বিসিবি একাদশের হয়ে ৭৩ রানের ইনিংস খেলা সাদমানের ব্যাটিং মাঠে বসেই দেখেছিলেন জাতীয় দলের হেড কোচ স্টিভ রোডস।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com