বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৬:৫৬ পূর্বাহ্ন

ক্লাব বিশ্বকাপের ফাইনাল আজ

ক্লাব বিশ্বকাপের ফাইনাল আজ

স্পোর্টস  ডেস্ক: ২০০০ সাল থেকে ফুটবলের অভিভাবক সংস্থা ফিফার অধীনে মাঠে গড়াচ্ছে ক্লাব বিশ্বকাপ। বিশ্বের ছয়টি কনফেডারেশন থেকে ছয়টি দল এই টুর্নামেন্টে জায়গা পায়। সঙ্গে সপ্তম দল হিসেবে থাকে আয়োজক দেশ। এবারের সাত প্রতিযোগীর মধ্যে রিয়াল মাদ্রিদের পরই শিরোপার জন্য ফেভারিট ছিল রিভার প্লেট। কিন্তু তারা  ফাইনাল পর্যন্ত আসতে পারেনি। তবে সবাইকে চমকে দিয়ে স্বাগতিক আল আইন কেটেছে ফাইনালের টিকিট। আজ তাদের সামনে স্পেনের অন্যতম ফেভারিট রিয়াল মাদ্রিদ। যদিও দু’দলের মধ্যে তফাৎ অনেক, তবে বোঝাই যাচ্ছে আজকের শিরোপা মঞ্চে একতরফা আধিপত্য থাকবে লস ব্লাঙ্কোদের। তা ছাড়া রিয়ালই এই প্রতিযোগিতার সবচেয়ে বেশি সফল দল। গত বছরও তাদের হাতে উঠেছিল সোনালি ট্রফি।
এবার জিতলে রেকর্ড চারবার ফিফা ক্লাব বিশ্বকাপের চ্যাম্পিয়ন খাতায় নাম লেখাবে। যেটা অন্য কোনো ক্লাব পারেনি। বাংলাদেশ সময় রাত সাড়ে ১০টায় আমিরাতের শেখ জায়েদ স্টেডিয়ামে শুরু হবে ম্যাচটি। ভারতীয় উপমহাদেশ থেকে সরাসরি কোনো চ্যানেল না দেখালেও ইন্টারনেটের বদৌলতে রিয়াল সমর্থকরা পারবেন ম্যাচটি উপভোগ করতে।
এ ছাড়া সংযুক্ত আরব আমিরাতের বেশ কয়েকটি চ্যানেল ম্যাচটি সম্প্রচার করবে। দিনের আরেক ম্যাচে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে রাত সাড়ে ৭টায় কাশিমার মুখোমুখি হবে আর্জেন্টিনা চ্যাম্পিয়ন রিভারপ্লেট।
ফিফা ক্লাব বিশ্বকাপের শিরোপা মূলত ইউরোপেই বেশি আসে। এখন পর্যন্ত ১৪ বারের মধ্যে ১০ বার ট্রফি উঠেছে ইউরোপিয়ান ক্লাবের হাতে। বাকি চারবার যায় দক্ষিণ আমেরিকায়।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com